মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ডেইলি ফিনেন্সিয়াল এক্সপ্রেস এর কক্সবাজার জেলা প্রতিনিধি, সিনিয়র সাংবাদিক আবদুল মোনায়েম খানের অবস্থা খুবই সংকটাপন্ন। তাঁর শরীরে অক্সিজেন সিসুরেশনের মাত্রা ৭০-৫০ এ উঠা নামা করছে। যা সুস্থ মানুষের ক্ষেত্রে স্বাভাবিকভাবে ৯৩ দরকার।

সিনিয়র সাংবাদিক আবদুল মোনায়েম খানের সাথে থাকা তার সহধর্মিণীর ভাই জয়নাল আবেদীন জানিয়েছেন, চট্টগ্রাম মেডিকেল কলেজের করোনা ওয়ার্ডের রেড জোনে চিকিৎসাধীন থাকা আবদুল মোনায়েম খানের অবস্থার গুরতর অবনতি হয় রোববার ৭জুন ভোর থেকে। পরে কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আজম নাসিরের সহায়তায় একই হাসপাতালে তার জন্য আইসিইউ এর ব্যবস্থা করে রোববার বেলা ২টার পর তাকে আইসিইউ-তে নেওয়া হয়।

এদিকে, আবদুল মোনায়েম খানের সুস্থতার জন্য তাঁর পরিবারের পক্ষ হতে সবার কাছে দোয়া চাওয়া হয়েছে।

সিনিয়র সাংবাদিক আবদুল মোনায়েম খান গত মে থেকে প্রচন্ড জ্বরে ভুগছিলেন। গত ৩১ মে তার ও তার সন্তান, কক্সবাজার সিটি কলেজের প্রথম বর্ষের ছাত্র মোহাইমেন এর স্যাম্পল টেস্টে দেওয়া হয়। গত ৩১ মে আবদুল মোনায়েম খান ও সন্তান মোহাইমেন এর, ‘পজেটিভ’ রিপোর্ট আসে। ১ জুন রাতে আবদুল মোনায়েম খানকে উখিয়া SARI Isolation & treatment centre এ ভর্তি করা হয়। পরে চিকিৎসকদের পরামর্শে গত ৩ জুন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে তাকে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।