প্রেস বিজ্ঞপ্তি :

করোনাভাইরাসের এই দুঃসময়ে শুরু থেকে জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে বাংলাদেশ ছাত্রলীগ। জনগনের চলাচলে ও জরুরী সেবা প্রয়োজনে গাড়ি চলাচলের অযোগ্য হয়ে যাওয়া খানাখন্দকে ভরা রাস্তা মেরামতে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান মেম্বারদের দৃষ্টি না পড়লেও দৃষ্টি পড়েছে ছাত্রলীগ কর্মীদের । তাই ছাত্রলীগ কর্মীরা নিজ উদ্যোগেই রাস্তা মেরামত করে চলাচলের উপযোগী করে তুলেন।

ঘটনাটি কক্সবাজার জেলার উখিয়া উপজেলার জালিয়া পালং ইউনিয়নের নিদানিয়া গ্রামে কবরস্থান সংলগ্ন রাস্তা। আর এ রাস্তাটুকু মেরামত করেন কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের যুগ্ম- সাধারণ সম্পাদক সালাহ্ উদ্দিন জাসেদ এর নেতৃত্বে ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মী ও সাধারণ ছাত্ররা।

সালাহ্ উদ্দিন জাসেদ জানান, জননেত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি-সাধারণ সম্পাদকের নির্দেশে জনসেবা মূলক কাজের অংশ হিসাবে আমরা নিজ উদ্যোগে এলাকার বিভিন্ন অঞ্চলে খানাখন্দে ভরা ভাঙ্গা রাস্তা মেরামতের কাজ শুরু করেছি।

তিনি আরো জানান, এ রাস্তা ভেঙ্গে প্রায় চলাচলের অযোগ্য হয়ে যাচ্ছিল। করোনার এই সময় জরুরী সেবা প্রয়োজনে গাড়ি চলাচল করতে পরছিলনা। তাই আমরা প্রথমত: রাস্তার পাশে মাটির বস্তা ফেলে ও কংক্রিট দিয়ে মেরামত করছি এবং পরে রাস্তাটি পাকাকরনের জন্য সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট আবেদন করবো।

কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন বলেন, বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের জন্ম হয়েছে দেশ ও মানবকল্যাণে কাজ করতে। তারই ধারাবাহিতায় কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগ রাস্তা মেরামত করে দুর্ভোগ লাগব করেছে, এমন উদ্যোগ সত্যিই প্রশংসিত। যারা ছাত্রলীগের দায়িত্বে আছে তারা প্রতিনিয়ত সাংগঠনিক কর্মকাণ্ডের সঙ্গে সঙ্গে সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে সাধারণ মানুষে কল্যাণে নিজেদের বিলিয়ে দিচ্ছে।

কক্সবাজার জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে থেমে গেছে স্বাভাবিক জনজীবন। সর্বত্রই চলছে অঘোষিত লকডাউন। ফলে ভোগান্তিতে পড়েছে দিন মজুর ও খেটে খাওয়া মানুষ। এসব অসহায় দরিদ্র মানুষের দিকেও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগ।

এ সময় আরো উপস্থিত ছিলেন,
বিপ্লব, আবছার, ইমরান, সাদ্দাম,সাকিব, রেজা, সেলিম,নাজির হোসেন, ছাবের, কাসেম,ফায়সাল,ছয়দুল হক, আলী, মিজান,সাহিল, আকবর, আরিফ সহ অনেকে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •