মোঃ জয়নাল আবেদীন টুক্কু :
পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণ বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৪ জুন) নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসনের উদ্যোগে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলা পরিষদ মিলনায়তনে এ মতবিনিময় সভা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া আফরিন কচির সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবানের সিভিল সার্জেন ডাঃ অংসুই প্রু মার্মা। বিশেষ অতিথি ছিলেন বান্দরবান জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাশ, সদস্য কেসা প্রু মার্মা, নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনর্চাজ মোঃ আনোয়ার হোসেন, উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডাঃ আবু জাফর মোঃ ছলিম, সদর ইউপি চেয়ারম্যান মোঃ নূরুল আবছার ইমন, প্রেসক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম কাজল। এছাড়াও স্থানীয় জনপ্রতিনিধি ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ গনমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ছলিম উপজেলার ৫০ শয্যা হাসপাতালের মধ্যে ৫ বেডের আইসোলেশনকে আরো উন্নত করে ১৯ বেডের প্রস্তাবিত বিষয়টি সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়াও জনবল সংকট সহ নানা সীমাবদ্ধতার বিষয় টি গুরুত্ব পায় এ সভায়। এসময় তত্ত্বাবধায়ক হিসেবে ডাঃ ছলিম করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় বিষয়ে বিস্তারিত তুলে ধরেন নাইক্ষ্যংছড়ি হাসপাতালের অভিজ্ঞ এ চিকিৎসক।
এসময় প্রধান অতিথি ডাঃ অংসুই প্রু মার্মা করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতামূলক গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান কালে তিনি উপজেলার স্বাস্থ্য বিভাগকে পরিস্কার-পরিচ্ছন্নতার উদ্যোগ গ্রহণ সহ নানা দিক নির্দেশনা দেন।

বিশেষ অতিথি জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ বলেন করোনা মহামারি পরিস্থিতি দিন দিন বেড়েই চলেছে। সেই লক্ষ্যে নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সের প্রবেশ মুখে জেলা পরিষদের সৌজন্য একটি জীবানুনাশক স্প্রে র্টানেল স্থাপন করার উদ্যোগ নিয়েছেন বান্দরবান জেলা পরিষদ। এই উদ্যোগটি দ্রুত বাস্তবায়নের আশ্বাস দেন তিনি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •