আবুল কালাম চট্টগ্রাম :

করোনা ভাইরাস প্রতিরোধ যুদ্ধে অগ্রণী ভূমিকা পালনকারী চট্টগ্রাম মেট্রোপলিটন (সিএমপি) পুলিশ সদস্যদের সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন নগরীর প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি গত এক মাস আগে বিশ্ববিদ্যালয়টির সাগরিকাস্হ ছাত্রীনিবাসকে কোয়ারেন্টিন কেন্দ্র হিসেবে ব্যবহারের অনুমতি দেন।

গত ৬ মে থেকে করোনা রোগীদের সংস্পর্শে আসা বা করোনার ঝুঁকিতে থাকা সিএমপি’র পুলিশ সদস্যদের নিরাপদ আবাসন সুবিধা নিশ্চিতে কোয়ারেন্টিন কেন্দ্র হিসেবে ব্যবহৃত হচ্ছে।
আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত ৮ তলা এই ছাত্রীনিবাসটি।

এই ছাত্রীনিবাসটিতে ছাত্রী ভর্তির জন্য প্রস্তুতি সম্পন্ন করা হলেও এখনও পর্যন্ত ছাত্রী ভর্তি করা হয়নি। আধুনিক ও স্বাস্থ্যসম্মত সুযোগ-সুবিধা সম্বলিত এই ছাত্রিনিবাসটিতে আলাদা খাট, বিছানা, নিজস্ব কেবিনেট, টেবিল, চেয়ার সহ জেনারেটর ও ইন্টারকম সুবিধাও রয়েছে।
১৬০ জন লোকের বাস উপযোগী এই ছাত্রীনিবাসে এখন পর্যন্ত চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন বিভাগের ৬৫ জন পুলিশ সদস্য কোয়ারেন্টাইন হিসেবে বাস করছেন।
করোনা ভাইরাসের এই দূর্দিনে সিএমপি’র পুলিশ সদস্যদের প্রতি এরূপ সহানুভূতি ও ভালোবাসা প্রদর্শনের জন্য প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছেন সিএমপি কমিশনার মাহাবুবর রহমান বিপিএম,পিপিএম।