মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার-৩ আসনের সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল তাঁর নিজস্ব ফেসবুক আইডি’তে কক্সবাজারে করোনা ভাইরাসের ভয়াবহ সংক্রমণ নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন। সোমবার ১জুন রাত সাড়ে ১০ টার দিকে দেওয়া স্ট্যাটাসটি স্বল্প সময়ে লাইক, কমেন্ট ও শেয়ারে ভাইরাল হয়ে যায়। স্ট্যাটাসে বিএনপি’র কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল বলেছেন-সোমবার ১জুন কক্সবাজার জেলায় করোনা আক্রান্ত রোগী সনাক্তের সংখ্যা ৮৯জন। তিনি বলেন, আমাদের প্রিয় কক্সবাজারে করোনা ভাইরাসের সংক্রমণ কতটা ভয়াবহ আকার ধারণ করেছে, ২৪ঘন্টার এ সংখ্যা থেকে তা সহজে আনুমান করা যায়। যে হারে আক্রান্তের সংখ্যা বাড়ছে, সে ভাবে চিকিৎসা দেওয়ার প্রস্তুতি আছে কিনা ?

কক্সবাজারের হাসপাতাল গুলোতে এমনিতে রোগী চাপ বেশী, তার উপর করোনা ভাইরাসে আক্রান্ত রোগীরা কতটুকু আদৌ সেবা পাবেন-তা আজ প্রশ্নবিদ্ধ। অপ্রতুল অক্সিজেন আর ভেন্টিলেশন মেশিন ছাড়া কিভাবে এই মহামারী মোকাবিলা করা হবে, সেটাই এখন মূল দেখার বিষয়।

স্ট্যাটাসে তিনি কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের দ্রুত আরোগ্য কামনা করে স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বলেন, মুজিব ভাইয়ের জন্য মাননীয় প্রধানমন্ত্রী আছেন, তাই ভাল চিকিৎসা পাচ্ছেন। কিন্তু আমাদের মত সাধারণ জনগণ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর ঝুঁকি বেড়ে গেলে আমরা যাবো কোথায়? লুৎফুর রহমান কাজল কক্সবাজারের দ্রুত অবনতিশীল সার্বিক করোনা পরিস্থিতির বাস্তবতা নিয়ে চরম উদ্বেগ প্রকাশ করে দেওয়া স্ট্যাটাসটি নিম্মে হুবহু তুলে ধরা হলো :

“আমরা যাবো কোথায় ?

মেয়র মুজিব ভাই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসারত আবস্থায় আছেন। কক্সবাজার জেলার ক্ষমতাসীন দলের এই শীর্ষ নেতার আরোগ্য কামনায় মহান আল্লাহতালার কাছে প্রার্থনা করি। স্থানীয় পত্রিকায় দেখলাম মাননীয় প্রধানমন্ত্রী মুজিব ভাইয়ের চিকিৎসার ব্যাপারে খোঁজ খবর রাখছেন ।
আজ জেলায় আক্রান্তের সংখ্যা ৮৯জন ।আমাদের প্রিয় কক্সবাজারে করোনা ভাইরাস কতটা ভয়াবহ হয়েছে তা সহজে আনুমান করা যায় ।যে হারে আক্রান্তের সংখ্যা বাড়ছে সে ভাবে চিকিৎসার প্রস্তুতি আছে কিনা ? কক্সবাজার হাসপাতালে এমনিতে রোগী চাপ বেশী, তার উপর করোনা ভাইরাসে আক্রান্ত রোগীরা কতটুকু সেবা পাবেন ? অপ্রতুল অক্সিজেন আর ভেন্টিলেশন মেশিন ছাড়া কি ভাবে এই মহামারী মোকাবিলা করবে সেটাই এখন দেখার বিষয় ।
মুজিব ভাইয়ের মাননীয় প্রধানমন্ত্রী আছেন তাই ভাল চিকিৎসা পাচ্ছেন কিন্তু আমাদের মত সাধারন জনগন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর ঝুঁকি বেড়ে গেলে আমরা যাবো কোথায় ?
জুন ১ ,২০২০”

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •