মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার জেলা দায়রা জজ আদালতের অধীন আরো ৯টি ভার্চুয়াল কোর্ট গঠন করা হয়েছে। কোর্ট গুলো হলো-অতিরিক্ত জেলা ও দায়রা জজ, প্রথম এবং দ্বিতীয়-যুগ্ম জেলা ও দায়রা জজ, সিনিয়র সহকারী জজ আদালত (সদর), সহকারী জজ আদালত (টেকনাফ), সহকারী জজ আদালত (রামু), সহকারী জজ আদালত (উখিয়া), সহকারী জজ আদালত, (মহেশখালী) ও সহকারী জজ আদালত (কুতুবদিয়া)।

কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল সোমবার ১জুন এ ভার্চুয়াল কোর্ট ৯টি গঠন করেন। নতুন গঠিত এ ৯টি ভার্চুয়াল কোর্টের প্রাথমিক কার্যক্রম সোমবার ১জুন থেকে শুরু হয়েছে। অন্যান্য ভার্চুয়াল কোর্টের মতো এ ৯টি আদালতেও শুধুমাত্র জরুরী জামিন আবেদন শুনানি ও জরুরি দেওয়ানী বিষয় শুনানি করা যাবে।

বিষয়টি কক্সবাজার জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা ও আদালতের মুখপাত্র এস.এম আব্বাস উদ্দিন সিবিএন-কে জানিয়েছেন। এ ৯টি ভার্চুয়াল কোর্টেও অনলাইনে জামিন আবেদন, জরুরি দেওয়ানী বিষয়ের আবেদন অনলাইনে দাখিল এবং ভার্চুয়াল উপস্থিতিতে শুনানি করা হবে বলে তিনি জানান।

নিম্মে কক্সবাজার অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং ২টি যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের ভার্চুয়াল কোর্ট সংক্রান্ত
ই-মেইল আইডি দেওয়া হলো:

(১)অতিরিক্ত জেলা ও দায়রা জজ
adjcourtcox.bd.gmail.com
(২)যুগ্ম দায়রা জজ ১ম আদালত jdj1cox@gmail.com

(৩) যুগ্ম দায়রা জজ ২য় আদালত jdj2cox@gmail.com

জামিন আবেদন সমুহ সংশ্লিষ্ট আদালতের পিপি থেকে seen করিয়ে অনলাইনে দাখিল করতে হবে। প্রশাসনিক কর্মকর্তা ও আদালতের মুখপাত্র এস.এম আব্বাস উদ্দিন আরো জানান, কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের আগে গঠিত ভার্চুয়াল কোর্টের কার্যক্রম গত ৩১মে থেকে চলমান রয়েছে। কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের ১০টি, কক্সবাজার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ৯টি এবং আগে গঠিত ৩টি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল সহ কক্সবাজার জেলায় মোট ২২টি ভার্চুয়াল কোর্ট গঠন করা হলো।