মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার শহরের হোটেল সী প্রিন্সেস-কে রিকুইজিশন করা হয়েছে। এখানেই আগামী এক সপ্তাহের মধ্যে ২শ’ বেডের করোনা আইসোলেশন সেন্টার গড়ে তোলা হবে। কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব- উপসচিব) মোঃ আফসারুল আফসার এতথ্য জানিয়েছেন।

তিনি আরো বলেন, কক্সবাজার সদরে অস্বাভাবিকভাবে করোনা আক্রান্ত রোগী বেড়ে যাওয়ায় উপসর্গহীন রোগীদের হোম আইসোলেশন না রেখে আক্রান্ত রোগীর এলাকা ও পরিবারের অন্যান্য সদস্যদের ঝুঁকিমুক্ত করতে এই প্রাতিষ্ঠানিক আইসোলেশন সেন্টার করার উদ্যোগ নেওয়া হয়েছে। হোটেল সী প্রিন্সেস নামক এই আবাসিক হোটলটি’কে আইসোলেশন সেন্টার হিসাবে প্রস্তুত করতে অনেক অর্থ ব্যয় হবে।

এডিসি (রাজস্ব) মোঃ আফসারুল আফসার আরো বলেন, কক্সবাজারে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের আইসোলেশন ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন নিশ্চিতকরণের লক্ষ্যে নির্ধারিত ২০০ শয্যাবিশিষ্ট এই আইসোলেশন সেন্টারের সার্বিক ব্যবস্থাপনার বিষয়ে কক্সবাজারে কর্মরত আইএনজিও এবং এনজিও প্রতিনিধিগণের সাথে অনলাইন প্লাটফর্মে ইতিমধ্যে একটি সভা অনুষ্ঠিত হয়েছে। তারা সকলে ইতিবাচক মনোভাব দেখিয়েছেন বলে জানান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আফসারুল আফসার। এ বিষয়ে তিনি সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

প্রসঙ্গত, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আফসারুল আফসার এর নেতৃত্বে এ ব্যাপারে একটি ওয়ার্কিং কমিটি গঠন করা হয়েছে।