জে. জাহেদ , চট্টগ্রাম :

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন বলেছেন, জীবন ও জীবিকার সমন্বয়ে অর্থনৈতিক চাকাকে সচল রেখে সক্ষমতার ভিত্তিতে সরকার সাধারন ছুটি না বাড়িয়ে শিথিলতা ও বেশ কিছু ছাড় দিয়েছে। তবে তার মানে অনিয়ন্ত্রিত বেপরোয়া ভাবগত আচরণকে কিছুতেই প্রশ্রয় দেয়া হবে না।

সামগ্রিক পরিস্থিতি আগামী ১৫দিন পর্যবেক্ষণ করার পর যদি পরিস্থিতি নিয়ন্ত্রনের বাইরে বা অধিকতর ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে তা হলে লকডাউন শিথিলতা তুলে নিতে আরো কঠোর পদক্ষেপ নেয়া হবে।তিনি আজ চট্টগ্রাম নগরীর বিভিন্ন ওয়ার্ডে কর্মহীন বিভিন্ন পেশা ও শ্রেনীর নাগরিকদের মাঝে মাননীয় প্রধান মন্ত্রীর উপহার সামগ্রী তুলে দেয়ার সময় এই হুশিয়ারী উচ্চারণ করেন।

এই সময় তিনি আরো বলেন পরিস্থিতি বিপদসীমা অতিক্রম করার আগেই যদি সমন্বিত উদ্যোগে সামাল দিতে পারি তা হলে আমরা জয়ী হবো এব স্বাভাবিক জীবন ফিরে পাবো। জীবন রক্ষায় জীবিকাও প্রয়োজন। তাই জীবিকার জন্যে কিছুটা ছাড় দেয়া হয়েছে। তিনি উল্লেখ করেন যে, হোটেল-রেস্তোরাঁগুলোতে শুধু মাত্র পার্সেল বিক্রির নিদের্শনা দেয়া হলেও দেখা গেছে অনেকেই তা মানছেন না এবং দোকান খোলা রাখা
স্বাস্থ্যবিধি ও শর্ত না মেনে পরিস্থিতিকে ঝুঁকিপূর্ণ করে ফেলছেন। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে তিনি হুশিয়ারী উচ্চারণ করেন। তিনি আজ রবিবার সকাল থেকে বিভিন্ন রাজনীতিক দল ও সংগঠনের মাঝে প্রধানমন্ত্রীর দেয়া উপহার সামগ্রী বিতরণকালে এসব কথা বলেন। এসময় মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম ও সহকারী একান্ত সচিব রায়হান ইউসুফ উপস্থিত ছিলেন। যে সব সংগঠনের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয় সেগুলো হলো-

পাদুকা শিল্প শ্রমিক : নগরীরতে অবস্থানরত আজ আন্দরকিল্লা পুরাতন নগর ভবনে ২শ পাদুকা শ্রমিকদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরন করছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। এসময় রবিউল হাসান, আবদুর রাজ্জাক, ইয়াছিন হিরু, জাহাঙ্গীর আলম, মনির হোসেন মনির, শাহজাজান বাদশা।

মৎস্য শিকারী জেলে শ্রমিক ইউনিয়ন: নতুন ব্রিজ এলাকায় অবস্থানরত ১৮০ জেলে শ্রমিকদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণের সময় ইদ্রিস মোল্লা, আহমদ উল্লাহ কালো, উজ্জ্বল বিশ্বাস, নজরুল ইসলাম,এস এমমামুনুর রশিদ মামুন উপস্থিত ছিলেন।

জাতীয় শ্রমিকলীগ বকশির হাট ওয়ার্ড : নগরীর বকশির হাটওয়ার্ডস্থ রাজাখালী রোডে শ্রমিকলীগের ৪শ শ্রমিক পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণকালে কাউন্সিলর হাজী নুরুল হক, উমর মিয়া, মোহাম্মদ ইউসুফ, মোহাম্মদ বেলাল, শান্ত দাশ, এস এম মামুনুর রশিদ, মহিউদ্দিন জনি উপস্থিত ছিলেন।

এ্যালুমুনিয়াম দোকান কর্মচারী ও শ্রমিক ইউনিয়ন : নগরীতে মুরাদপুরস্থ মির্জাপুল এ্যালুমিনিয়াম ও ক্রোকারিজ দোকান কর্মচারী ৩৫০ পরিবারের মাঝে এবং এ্যালুমুনিয়াম কারখানা শ্রমিক ইউনিয়নের ৩৮০ পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরনকালে মোহাম্মদ হুমায়ুন কবির, মোহাম্মদ আলমগীর, মোহাম্মদ মোস্তফা, মোহাম্মদ নাছির উদ্দীন, মোহাম্মদ রুবেল, মোহাম্মদ সোহেল, মীর হোসেন, তপন চক্রবর্তী, নুর ইসলাম বদি উপস্থিত ছিলেন।

বাংলাদেশ নির্মাণ শ্রমিক কর্মচারী ফেডারেশন: রাহাত্তার পুলস্থ বাকলিয়া কমার্সিয়াল সরকারী কলেজ ৪শ দু:স্থ পরিবাারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার তুলে দেয়ার সময় সংগঠনের সাধারণ সম্পাদক কে এম শহীদ উল্লাহ, আলী আকবর, সালাউদ্দিন, মো. সেলিম মিয়া, ইলিয়াস, কাজল ইসলাম, শহীদুল ইসলাম, জাফর আহমদ, আলাউদ্দিন, এস এম মোক্তার হোসেন লিটন, মুনির উদ্দিন চৌধুরী, সাদ্দাম হোসেন, রাশেদুল হক, মানিক সুজন, শাকিল আরিফ, ইউনুস, রুবেল, আবদুর রাজ্জাক, টিপু দত্ত প্রমূখ উপস্থিত ছিলেন।

সিএনজি চালক : নগরীর মুনসুরাবাদ কর্ণফূলী গার্ডেনে ৬শ সিএনজি চালকদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ সামগ্রী তুলে দেয়ার সময় উপস্থিত ছিলেন শ্রমিক লীগের উজ্জ্বল বিশ্বাস, নজরুল ইসলাম খোকন, আবদুল মান্নান, মো. মাহফুজ, বিপ্লব প্রকাশ মাটি, রমজান আলী, লিংকন প্রমূখ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •