মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পের হাসপাতাল গুলো থেকে প্রেরিত করোনা ভাইরাসের ২৪ জনের স্যাম্পল কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে রোববার ৩১মে টেস্ট করা হয়েছে। এরমধ্যে ৪জন রোহিঙ্গা শরনার্থী ও ৯জন বাংলাদেশী নাগরিক টেস্ট রিপোর্ট ‘পজেটিভ’ পাওয়া যায়। বাকী ১১জনের রিপোর্ট নেগেটিভ পাওয়া যায়। এনিয়ে মোট ৩১ জন রোহিঙ্গা শরনার্থী এবং কক্সবাজার জেলায় মোট ৭১৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হলো।

কক্সবাজার আরআরআরসি অফিসের মুখপাত্র ও অতিরিক্ত আরআরআরসি সামছু দ্দৌজা সিবিএন-কে বিষয়টি নিশ্চিত করেছেন। এ হিসাব কক্সবাজার মেডিকেল কলেজে স্যাম্পল টেস্টের ৩১মে প্রথম দফায় প্রদত্ত পরিসংখ্যানে নেই। দ্বিতীয় দফায় এ রিপোর্ট প্রদান করা হয়েছে।

কক্সবাজার আরআরআরসি অফিসের স্বাস্থ্য সমন্বয়কারী ডা. আবু তোহা এম.আর ভূঁইয়া জানান, করোনা পজেটিভ পাওয়া ৪জন রোহিঙ্গা শরনার্থীকে ইতিমধ্যে ক্যাম্প থেকে পৃথক করে ক্যাম্পের অভ্যন্তরে আইসোলেশন করোনা ট্রিটমেন্ট সেন্টারে নিয়ে আসা হয়েছে। তাদের সাথে সম্পৃক্ত থাকা অন্যান্য রোহিঙ্গা শরনার্থীদেরকে পৃথক করে কোয়ারান্টাইনে নিয়ে আসা হবে বলে জানান, ডা. আবু তোহা এম আর ভূঁইয়া। তিনি আরো বলেন, গত ৩০মে পর্যন্ত মোট ২৭জন রোহিঙ্গা শরনার্থী করোনা ভাইরাসে আক্রান্ত ছিলো।