কুতুবদিয়া সংবাদদাতাঃ
কুতুবদিয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এসিল্যান্ডের সংবাদ বর্জনের ঘোষণা দিয়েছেন কর্মরত সাংবাদিকরা।

শনিবার ( ৩০ মে) সন্ধ্যায় কুতুবদিয়া উপজেলা প্রেসক্লাবের সদস্যদের নিয়ে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে ঈদ পূর্নমিলনী শেষে অনুষ্ঠিত এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় উপস্থিত সাংবাদিকরা বলেন, করোনা ভাইরাস সংক্রমণ রোধে দ্বীপে প্রশাসনের পাশাপাশি সাংবাদিকদের ভূমিকা ছিলো অনন্য।
আইন শৃঙ্খলা বাহিনীর কঠোরতা আর সাংবাদিকদের লেখনীর কারনেই এখনো পর্যন্ত দ্বীপে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা নেই বললেই চলে। যা পেয়েছে তাও মাত্র দু’জন। তাদের মধ্যেও একজন সুস্থ হয়েছে ইতিমধ্যে। আরেকজন চিকিৎসাধীন।

সংবাদ সংগ্রহে প্রতিনিয়ত ঝুঁকি থাকা সত্বেও দ্বীপে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন সাংবাদিকরা। শুধুমাত্র আল্লাহর অশেষ রহমতে সতর্কতার সহিত দায়িত্ব পালন করায় এখনো পর্যন্ত কোন সাংবাদিক করোনা আক্রান্ত হয়নি।

সাংবাদিকরা আরও বলেন, করোনায় এই দুঃসময়ে সবাই যখন দ্বীপে সংক্রমণ রোধে জীবনের ঝুঁকি নিয়ে মাঠে কাজ করছে। ঠিক, এমন সময়েই কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মোঃ জিয়াউল হক মীরের নির্দেশে এসিল্যান্ড মুহাম্মদ হেলাল চৌধূরী ক্ষমতার অপব্যবহার করে নৌবাহিনী, আনসার, তার গঠিত স্বেচ্ছাসেবক বাহিনী নিয়ে গত ১৫ মে কুতুবদিয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস,কে,লিটন কুতুবীর বসত বাড়ি ভাংচুর করে। যা অত্যান্ত দুঃখজনক ও নিন্দনীয়।

এর আগে ইউএনও ও এসিল্যান্ডের বিভিন্ন অনিয়ম ও ক্ষমতার অপব্যবহার নিয়ে সংবাদ প্রকাশের জের ধরেই মূলত তারা এই ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। আমরা এমন ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। পাশাপাশি, আজ থেকে ইউএনও ও এসিল্যান্ডের সব ধরনের সংবাদ বর্জনের ঘোষণা দিচ্ছি।

উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস. কে. লিটন কুতুবীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি মোঃ আইয়ুব হোছাইন, সহ-সভাপতি শফিউল মোর্শেদ চৌধূরী, যুগ্ন সম্পাদক শাহাদাত হোছাইন, সাংগঠনিক সম্পাদক এহসান আল কুতুবী, দপ্তর সম্পাদক রাসেল খান জয়, অর্থ সম্পাদক আব্বাস ছিদ্দিকী, প্রচার সম্পাদক মোঃ নাসির উদ্দিন, সদস্য মোঃ কায়ছার সিকদার, আনিছুুর রহমান হিরু, মহিউদ্দিন কুতুবী, মোঃ নেছার কুতুবী ও সাইমুন ইফতেখার।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •