শাহেদ মিজান, সিবিএন:

সম্পূরক পরিসংখ্যানে জেলায় কক্সবাজার সদর করোনা সর্বোচ্চ আক্রান্ত। কিন্তু আক্রান্তের এই সংখ্যা সদর নয়; শুধু কক্সবাজার শহরেই প্রায় সীমাবদ্ধ। পৌরসভার পাশের ঝিলংজার বাংলাবাজার ছাড়া সদর উপজেলার অন্য এলাকাগুলোতে তেমন করোনা সংক্রমন হয়নি। তাই পৌর এলাকায় সংক্রমণ রোধে এবার ভিন্ন একটি উদ্যোগ নিতে যাচ্ছে জেলা প্রশাসন। ‘কুইক রেসপন্স’ টিম গঠনের কক্সবাজার পৌর এলাকায় করোনা রোধের উদ্যোগ নেয়া হচ্ছে।

আজ (৩০ মে) শনিবার সংশ্লিষ্টদের নিয়ে এই সংক্রান্ত একটি অনলাইন মিটিং করেছেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন।

তথ্য মতে, কক্সবাজার পৌর এলাকায় করোনা ভাইরাস (কোভিড-১৯) রোগীসংখ্যা আশঙ্কাজনক ভাবে বৃদ্ধি পাচ্ছে। এই সংক্রমণ রোধে জেলা প্রশাসক পৌর এলাকার সংশ্লিষ্টদের নিয়ে মিটিংয়ে বসেন। মিটিংয়ে সবার সমন্বিত সিদ্ধান্ত মোতাবেক ওয়ার্ড কাউন্সিলর, সমাজ কমিটি, স্বাস্থ্য বিভাগ, পুলিশ বাহিনী, কমিউনিটি পুলিশ এবং উপজেলা প্রশাসনের প্রতিনিধিদের সমন্বয়ে প্রতিটি ওয়ার্ডে তিনটি কুইক রেস্পন্স টিম (এ.বি.সি) গঠন করার সিদ্ধান্ত গৃহীত হয়। কমিটিগুলো করোনা আক্রান্তদের আইসোলেশন ও কোয়ারেন্টাইন নিশ্চিত করা, কন্টাক্ট ট্রেসিং, আক্রান্তদের খোঁজ খবর রাখা ও প্রয়োজনীয় সহায়তা প্রদানসহ সার্বিক দায়িত্ব পালন করবে।

জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে এই সংক্রান্ত আয়োজিত অনলাইন মিটিংয়ে অংশ নেন পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, সিভিল সার্জন মোঃ মাহবুবুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা, পৌর আওয়ামী লীগের সভাপতি নজিবুল ইসলাম, উপ-পরিচালক, স্থানীয় সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আবছার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহাজাহান আরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুদুর রহমান মোল্লা ও সদর ইউএনও।

জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বলেন, কক্সবাজার উপজেলার আওতাভুক্ত কক্সবাজার পৌর এলাকায় করোনা আক্রান্ত বাড়ছে। ইতিমধ্যে যারা আক্রান্ত হয়েছেন এবং আরো কেউ আক্রান্ত হলে তাদের সার্বিক দেখভালের জন্য এই উদ্যোগ নেয়া হয়েছে। এ বিষয়ে সাধারণ জনগণের সার্বিক সহযোগিতাও কামনা করছি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •