শাহেদ মিজান, সিবিএন:

তাজুল ইসলাম নামে অধীনস্থ এক বয়োবৃদ্ধ সিনিয়র কর্মকর্তাকে মারধর করেছেন বিসিক কক্সবাজার অফিসের ডিজিএম মোঃ হাফিজুর রহমান। তার মারধরে ওই বয়োবৃদ্ধ কর্মকর্তা মাথা ফেটে গিয়ে গুরুতর আহত হয়েছেন। গত ২৮ মে সহকারী ডিজিএম মোঃ হাফিজুর রহমানের কক্ষে এই মারধর করা হয়। এই ঘটনায় কক্সবাজার সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন মারধরের শিকার তাজুল ইসলাম।

অভিযোগ মতে, ভুক্তভোগী তাজুল ইসলাম বিসিক চকরিয়া-পেকুয়া অঞ্চলের দায়িত্বে রয়েছেন। সে সুবাদে বিসিকের কক্সবাজার সরকারি কোয়ার্টারে বরাদ্দ পাওয়া বাসায় পরিবার নিয়ে বাস করে আসছেন তিনি। অন্যদিকে মাত্র তিনমাস আগে বিসিকের কক্সবাজার জেলা সহকারী ডিজিএম হিসেবে যোগ দিয়েছেন হাফিজুর রহমান। তিনি যোগ দেয়ার পর থেকে অধীন্থ কর্মকর্তা ও কর্মচারীদের সাথে অসদাচরণ, কথায় বদলী, বেতন ও পেনশন আটকে দেয়ার হুমকি দিয়ে আসছেন। এমনকি  কোনো কারণ ছাড়া এবং অবহিত না করেই আকস্মিক তাজুল ইসলামকে বদলী পত্র পাঠায় এবং বদলী করা হয় সুদূর বি.বাড়িয়ায়। এতে লকডাউনের এই কঠিন সময়ে নিরুপায় হয়ে পড়েন বয়োবৃদ্ধ কর্মকর্তা তাজুল ইসলাম।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে সহকারী ডিজিএম মোঃ হাফিজুর রহমান মারধর করেননি বলে দাবি করেন। তিনি বলেন, তাজুল ইসলাম পরিকল্পিতভাবে আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

তিনি আরো বলেন, তাজুল ইসলাম ২৩ বছর ধরে কক্সবাজারে রয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষ তাকে বদলী করেছে। সেখানে আমার কোনো হাত নেই। তিনি ভুল বুঝে আমাকে দোষারোপ করছেন।