সিবিএন ডেস্ক:
করোনা রোগীর মৃত্যুর পর দাফন নিয়ে পরিবার ও সমাজের অনেকেই যখন অনীহা প্রকাশ করছে তখন জেলার দেবিদ্বারে ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে দাফনের জন্য গঠিত হয়েছে ‘ওরা ৪১ জন’ টিম। এরইমধ্যে করোনায় মারা যাওয়া ৪ জনের দাফন সম্পন্ন করেছে কুমিল্লা (উঃ) জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিকের নেতৃত্বে গঠিত হ্যালো ছাত্রলীগের ‘ওরা ৪১ জন’ টিম। সর্বশেষ শুক্রবার করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২৬তম ব্যাচের ছাত্র ও উপজেলার ভিরাল্লা গ্রামের খসরুল আলম (রিপন) খাঁনের মরদেহ ওই টিমের তত্ত্বাবধানে গোসল, জানাজা ও দাফন করা হয়।

উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা যায়, জেলার দেবিদ্বার উপজেলার ভিরাল্লা গ্রামের সন্তান ও ভিরাল্লা এসকে উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী খসরুল আলম (রিপন) খাঁন করোনায় আক্রান্ত হয়ে শুক্রবার সকালে ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে মারা যান। উপজেলা প্রশাসনের মাধ্যমে খবর পেয়ে সকাল ১০টার দিকে মরদেহের গোসল ও নামাজের জানাজা শেষে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে স্থানীয়দের সহযোগিতায় দাফন কাজ সম্পন্ন করেন ছাত্রলীগের ওরা ৪১ জনের টিম।

মরদেহের গোসল, জানাজা ও দাফন কাজ তদারকির নেতৃত্বে ছিলেন কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিক। এ সময় আরও উপস্থিত ছিলেন দেবিদ্বার পৌর ছাত্রলীগের সহসভাপতি নাজমুল হাসান, জেলা ছাত্রলীগের সহসম্পাদক আনোয়ার হোসেন বাপ্পু, জেলা ছাত্রলীগের সদস্য আমির হোসেন ও সাদ্দাম হোসেন, হাফেজ তুফায়েল, কারী কামাল উদ্দিন, মাওলানা খালিদ, হাফেজ নাজিম উদ্দিন সরকারসহ আরও অনেকে।

এ বিষয়ে ছাত্রলীগ নেতা আবু কাউছার অনিক বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসানের ফোন পেয়ে আমাদের ‘ওরা ৪১ জন’ টিমের ৮ সদস্য নিয়ে করোনায় মৃত রিপন খানের মরদেহ ধর্মীয় বিধিবিধান অনুযায়ী জানাজা ও দাফন সম্পন্ন করেছি। ইতোমধ্যে একই টিম উপজেলার বিভিন্ন গ্রামে আরও ৩ জনের দাফন সম্পন্ন করেছে। এছাড়াও হিন্দু, বৌদ্ধ ও খৃস্টান ধর্মাবলম্বীদের প্রাপ্ত সম্মানের সঙ্গে সৎকারের ব্যবস্থা করা হবে বলেও তিনি জানান।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান বলেন, দেশের এই সংকটময় সময়ে স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের নির্দেশনায় ছাত্রলীগের এমন মানবিক উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। আমরা ছাত্রলীগের ৪১ সদস্য বিশিষ্ট এ টিমকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়মানুযায়ী প্রশিক্ষণ দিয়েছি এবং তাদেরকে প্রয়োজনীয় সকল লজিস্টিক সাপোর্টও দিয়ে সবসময় সহযোগিতা করছি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •