আবু সায়েম, কক্সবাজার :

করোনা ভাইরাস পরিস্থিতিতে দেশ যখন চরম সংকটে, দিন দিন আক্রান্তের সংখ্যা যখন আনুপাতিক হারে বৃদ্ধি পাচ্ছে ঠিক তখনি জীবনের ঝুঁকি নিয়ে অসহায় হতদরিদ্র, ছিন্নমূল, পথশিশু এবং বৃদ্ধদের পাশে দাড়াঁচ্ছেন বাংলাদেশ পুলিশ। এসব কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে সমগ্র বাংলাদেশের ন্যায় কক্সবাজারও। কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসাইন বিপিএম( বার) অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন) ইকবাল হোছাইন, সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার আদিবুল ইসলাম এবং কক্সবাজার সদর মডেলথানার ওসি সৈয়দ আবু মোহাঃ শাহজাহান কবির সহ করোনা ভাইরাস পরিস্থিতিতে নানাধরণের সেবামুখী এবং জনসচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।
কক্সবাজার জেলা পুলিশের নানা ধরণের সেবা মূলক কার্যক্রমে গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যমে লক্ষ্য করেছি, কক্সবাজার সদর মডেল থানার এসআই আরিফ উল্লাহর করোনা ভাইরাসের ঝুঁকি নিয়ে বৃদ্ধ মানুষের পাশে দাঁড়ানো।
তিনি তার ফেইসবুক ওয়ালে লিখেছেন, কক্সবাজার সদর মডেল থানা এলাকায় ডিউটি করার সময় কলাতলী রোডে এক বৃদ্ধের বয়স আনুমানিক ৬০, সুগন্ধা বীচ পয়েন্টে রাস্তার উপরে পরে থাকতে দেখা যায়।
তিনি আরো লিখেছেন, পথিমধ্যে অনেক গাড়ী ও মানুষ যাতায়াত করলেও করোনা সন্দেহে কেউ সাহায্যের হাত বাড়িয়ে দেয় নি।
তখন মানবতা ও দায়িত্ব বোধ হিসেবে বৃদ্ধ লোকটিকে চিকিৎসার জন্য সুব্যবস্থা করি।
সত্যি এসআই আরিফ উল্লাহর কার্যক্রম মানবতার অনন্য নিদর্শন ও প্রশংসার দাবিদার।
স্বাধীনতার পরে করোনার এমন পরিস্থিতিতে বাংলাদেশ পুলিশের কার্যক্রম মানুষ কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে।
দেশের আজ এ ক্রান্তিলগ্নে পুলিশের ভূমিকা অপরিসীম। জাতির এ সকল বীর পুলিশ সন্তানের জন্য অনেক অনেক শুভ কামনা। তাদের কার্যক্রম ত্যাগ, ঝুঁকি এবং দায়িত্ববোধ সত্যিই অনুসরণীয় ও অনুকরণীয়।