এম হাবিবুর রহমান রনি :
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি-সোনাইছড়ি সড়কে পাচারের সময় বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করেছে নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ।

বৃহস্পতিবার (২৮মে) দুপুরে সোনাইছড়ির জারুলিয়াছড়ি পুলিশের অস্হায়ী চেক পোষ্টে তল্লাশি করে এসব ইয়াবা উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, মোটরসাইকেলে করে অভিনব কায়দায় ইয়াবা পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে সোনাইছড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ সজিব দত্ত থানা’র ওসি তদন্ত কানু চৌধুরী ও সেকেন্ড অফিসার জাফর ইকবালের নেতৃত্বে অভিযান চালায় পুলিশ।

এসময় পুলিশের অভিযানে টের পেয়ে ইয়াবা পাচারকারীরা জারুলিয়াছড়ি এলাকায় মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে এইচএ-১১-৮০৩১ নম্বরের একটি মোটরসাইকেল জব্দ করা হয়। পরে মোটরসাইকেলটি তল্লাসী চালিয়ে সিটের নিচে লুকিয়ে রাখা ৭হাজার ৭০০ ইয়াবা উদ্ধার করা হয়।

এ বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ ওসি আনোয়ার হোসেন আটক ও অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, বান্দরবান জেলার  পুলিশ সুপারের নির্দেশনা মতে নিয়মিত অভিযানের অংশ হিসেবে জারুলিয়া ছড়ি অস্হায়ী চেক পোষ্টে যাত্রী বাহী এক মটরসাইকেল তল্লাশী করে ৭ হাজার ৭শ পিচ ইয়াবা উদ্ধার করা হয়েছে। তল্লাশি করার সময় পালিয়ে যাওয়া ব্যাক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা রুজুর প্রক্রিয়া চলছে।

উল্লেখ্য, দুর্গম ও পাহাড়ী পথ হওয়ায় নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি হয়ে র্দীর্ঘদিন ধরে ইয়াবা পাচার হয়ে আসছে একটি বড় সিন্ডিকেট।