শাহেদ মিজান, সিবিএন:

করোনা আক্রান্ত হয়েছে মারা গেছেন টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের নুরুল ইসলাম (৬৩)। বৃহস্পতিবার (২৮ মে) সকাল ৭টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে মারা যান তিনি। চিকিৎসা ও সেবা করতে গিয়ে নুরুল ইসলামের সংস্পর্শে এসে তাঁর সদ্য বিসিএস (৩৯তম) উত্তীর্ণ চিকিৎসকপুত্র ইনজামামুল ইসলামও করোনা আক্রান্ত হয়েছেন । গত ২১ মে তার করোনা পজেটিভ রিপোর্ট আসে।

রামু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং রামু করোনা ডেডিকেটেড আইসোলেশন সেন্টার ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব নোবেল কুমার বড়ুয়া এই তথ্য জানান।

তিনি জানান, সদ্য বিসিএস (৩৯তম) উত্তীর্ণ হয়ে প্রথম কর্মস্থল হিসেবে রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগ দিয়েছিলেন ইনজামামুল ইসলাম। যোগ দিয়ে ২০ মে সন্ধ্যায় মাত্র এক সিফট তিনি দায়িত্ব পালন করতে পেরেছিলেন।এর মধ্যে তার পিতা নূরুল ইসলামের করোনা পজেটিভ আসে এবং ২১ মে ডা. ইনজামামুল ইসলামেরও করোনা পজেটিভ রিপোর্ট আসে। একারণে তিনি আর অফিসে যেতে পারেননি।

মরহুম নুরুল ইসলামের ভাগিনা ও টেকনাফের সাংবাদিক জাকারিয়া আলফাজ জানান, নুরুল ইসলাম পরিবার নিয়ে কক্সবাজার শহরের উত্তর রুমালিয়ারছড়ায় বসবাস করতেন। তিনি দীর্ঘদিন ধরে হাঁপানি, ডায়বেটিস ও হার্টের রোগে ভুগছিলেন। এর মধ্যে ঈদের কয়েকদিন আগে শ্বাসকষ্ট নিয়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। তার করোনা নমুনা পরীক্ষা করা হলে রিপোর্ট পজেটিভ আসে। কিন্তু অবস্থার আরো অবনতি হলে ঈদের আগের দিন তাকে চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়। এরপর সেখানে করোনা ইউনিটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তবে তিনি কিভাবে করোনায় আক্রান্ত হয়েছেন তা জানাতে পারেননি সাংবাদিক জাকারিয়া আলফাজ।

তিনি জানান, চিকিৎসক হিসেবে পিতার সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ ও চিকিৎসা সংক্রান্ত সেবা করে ছিলেন পুত্র ইনজামামুল ইসলাম। তাই ধারণা করা হচ্ছে, পিতার কাছ থেকেই তিনিও সংক্রমিত হয়েছেন। তবে পুত্র ছাড়াও পরিবারের আর কেউ আক্রান্ত হয়নি । ইনজামামুল ইসলাম বর্তমানে ঢাকায় চিকিৎসাধীন রয়েছেন। তিনি তার পিতার মাগফেরাত কামনা ও নিজের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

মৃত নূরুল ইসলাম সাবরাং শাহপরীর দ্বীপ এলাকার মরহুম হাজী বশির আহমদ মেম্বার এর বড় ছেলে, কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের ভগ্নিপতি।
নূরুল ইসলাম মরদেহ ঢাকা নিয়ে আসা হচ্ছে। করোনা স্বাস্থ্য বিধি তাকে কক্সবাজারে দাফন করা হবে বলে জানা গেছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •