শাহেদ মিজান, সিবিএন:
কক্সবাজারে মহামারি করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠলো আরো ৯জন। আক্রান্ত হওয়ার পর দুইবারের রিপোর্ট নেগেটিভ আসার পর তাদেরকে সুস্থ ঘোষণা করেছে স্বাস্থ্য বিভাগ। এই নয়জনই রামুর ৫০শয্যার ডেডিকেটেড করোনা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এই নিয়ে জেলায় মোট ৯৫জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। এই হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ডা. নোবেল কুমার বড়ুয়া এই তথ্য জানান।

তিনি জানান, রামুর ৫০শয্যার ডেডিকেটেড করোনা হাসপাতালে চিকিৎসাধীন নয়জন আজ বুধবার (২৭ মে) ছাড় দেয়া হচ্ছে। এদের মধ্যে কক্সবাজার সদরের ৭ জন, টেকনাফের ১জন, পেকুয়ার ১ জন রয়েছে। এই নিয়ে রামু ৫০শয্যা করোনা ডেডিকেটেড হাসপাতাল থেকে ৩৯ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠবে।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, ২৬ মে পর্যন্ত কক্সবাজার জেলায় ৪৫৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। তার মধ্যে সর্বোচ্চ হচ্ছে চকরিয়া উপজেলায়। এই উপজেলায় আক্রান্ত হয়েছেন ১৪০ জন,  কক্সবাজার সদর উপজেলায় ১৩৮জন, পেকুয়া উপজেলায় ৩৯ জন, মহেশখালী উপজেলায় ২৮জন, উখিয়া উপজেলায় ৫৩ জন, টেকনাফ উপজেলায় ১৫জন, রামু উপজেলায় ৮জন, কুতুবদিয়া উপজেলায় ৩ জন এবং রোহিঙ্গা শরনার্থী ২৯জন।

কক্সবাজার জেলায় ইতিমধ্যে করোনায় দুইজন মহিলাসহ মৃত্যুবরণ করেছেন ৯জন।