সিবিএন ডেস্ক:
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। দলীয় সূত্রমতে, মঙ্গলবার (২৬ মে) রাত পৌনে ৮টায় গুলশানে খালেদা জিয়ার ভাড়া বাসা ‘ফিরোজা’য় যান মাহমুদুর রহমান মান্না। সেখানে প্রায় এক ঘণ্টা অবস্থান করেন তিনি। খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষ করে রাত পৌনে ৯টায় বেরিয়ে যান জাতীয় ঐক্যফ্রন্টের এই শীর্ষ নেতা।

রাত ৯টায় মান্না বলেন, ‘আমার বাসা বেগম খালেদা জিয়ার বাসার পাশেই। তাই ঈদের শুভেচ্ছা বিনিময় করার জন্য তার সঙ্গে দেখা করতে চেয়েছিলাম। সেই সুযোগ তিনি দিয়েছেন। তার সঙ্গে দেখা হয়েছে।’

‘খালেদা জিয়া কেমন আছেন?’— এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘‘আছেন কোনো মতো। এখন তিনি বসতে পারছেন। কথা বলতে পারছেন। আমাদের সঙ্গে দেখা করতে পারছেন— এটাই তো অনেক!’

খালেদা জিয়া জেলে থাকা অবস্থায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ড. কামাল হোসেনের নেতৃত্ব জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করা হয়। সেই ফ্রন্টে ছিল- বিএনপি, গণফোরাম, জেএসডি, কৃষক শ্রমিক জনতা লীগ ও নাগরিক ঐক্য।

খালেদা জিয়ার অনুপস্থিতিতে এই ফ্রন্টই আওয়ামী লীগের প্রধান প্রতিপক্ষ হিসেবে নির্বাচনে অংশ নেয়। ফ্রন্টের দুটি দল বিএনপি এবং গণফোরাম ৭টি আসনে জয় পায়। নির্বাচনের পর জাতীয় ঐক্যফ্রন্ট থেকে বেরিয়ে যায় বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম নেতৃত্বাধীন কৃষক শ্রমিক জনতা লীগ।

গত ২৫ মার্চ করোনা সংকটের মধ্যে সরকারের নির্বাহী আদেশে সাময়িক মুক্তি পান খালেদা জিয়া। মুক্তির পর গুলশানের ভাড়া বাসা ফিরোজায় ওঠেন তিনি। সেখানে ১৪ দিনের হোম কোয়ারেনটাইন শেষ করে এই বাসায়ই আছেন তিনি।

গত ১১ মে পর্যন্ত কারও সাথেই দেখা করেননি খালেদা জিয়া। ১১ মে প্রথম দেখা করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে। ঈদের দিন সোমবার (২৫ মে) দেখা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে। এই প্রথম জাতীয় ঐক্যফ্রন্টের একজন নেতার সঙ্গে দেখা করলেন খালেদা জিয়া।

অবশ্য গত বছরের শেষে দিকে খালেদা জিয়ার সঙ্গে দেখা করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দিয়েছিলেন জাতীয় ঐক্যফ্রন্ট নেতারা। কিন্তু সেই চিঠি মঞ্জুর হয়নি। চিঠি মঞ্জুর হলে ড. কামাল হোসেন, আ স ম আব্দুর রব, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. মঈন খান, মাহমুদুর রহমান মান্না বিএসএমএমইউতে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যেতেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •