খলিল চৌধুরী, সৌদি আরব

ইতিহাসের প্রথম সৌদিতে করোনায় গৃহবন্দী লোহাগাড়া সাতকানিয়া প্রবাসীদের ঘরে ঘরে দ্বিতীয় ধাপে আবারো বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সাবেক ছাত্রনেতা আলহাজ্ব আমিনুল ইসলাম আমিনের উপহার সমাগ্রী।

সৌদি-প্রবাসীদের বেশপরিচিত কল্যাণ মুখি সংগঠন লোহাগাড়া প্রবাসী সমিতি-সৌদিআরব প্রচেষ্টায় লোহাগাড়া সাতকানিয়ার সর্বজন প্রিয় আমিনুল ইসলাম আমিনের সার্বিক সহযোগিতায় প্রথম ও দ্বিতীয় ধাপে সৌদি আরবের মক্কা-মদিনা ও জেদ্দায় মহামারী করোনায় অবরুদ্ধ ও গৃহবন্দি প্রবাসীদের পরিবারের উপহার সমাগ্রী পৌছাঁয়ে দিলেন দেশে থাকা লোহাগাড়া প্রবাসী সমিতির নেতৃবৃন্দ।

মরণব্যধি রোগ করোনা ভাইরাস বিস্তার ঠেকাতে গত ২ মার্চ থেকে ব্যবসা-বাণিজ্য ও আন্তজাতিক ফ্লাইট বন্ধ করে দিয়ে ১৩টি বড় শহরে অনির্দিষ্টকালসহ সৌদি আরব জুড়ে কারফিউ ঘোষনা করে দেশটির সরকার। এ ঘোষনার চলমান আইনকে মেনে চলতে গিয়ে তিন মাস ধরে অবরুদ্ধ ও গৃহবন্দী হয়ে পড়েন সৌদি-প্রবাসী প্রায় ২২লাখ বাংলাদেশি।
বেকার হয়ে অর্থ সংকটে ও পারিবারিক, মানসিক চিন্তায় প্রতিদিন করোনা ও হ্নদয়রোগে মারা যাচ্ছে প্রবাসী বাংলাদেশিরা।

এ অবস্থায় প্রথম বারের মত প্রবাসী পরিবারের পাশ্বে উপহার সমাগ্রী নিয়ে এগিয়ে আসলেন সাবেক ছাত্রনেতা আলহাজ্ব আমিনুল ইসলাম আমিন।
তিনি এ প্রতিবেদককে টেলিফোন বলেন, আমি বিদেশে গিয়ে দেখেছি তাদের কষ্টের রেমিটেন্সে দেশের অর্থনীতিকে চাঙ্গা করে রাখে।আজ সমৃদ্ধর পথে বাংলাদেশ। তিনি আরো বলেন, বৃত্তবানদের এ মহামারিতে দেশ ও প্রবাসীদের। অসহায় পরিবারের পাশ্বে থাকার আহবান জানিয়ে সাধ্যমত দেশ ও প্রবাসী পরিবারকে সার্বিক সহযোগিতা ও উপহার সমাগ্রী অব্যাহত থাকবে।

লোহাগাড়া প্রবাসী সমিতি-সৌদিআরব সদস্য সচিব সাংবাদিক খলিল চৌধুরী প্রচেষ্টায় সংগঠনের ভারপ্রাপ্ত আহবায়ক কুতুব উদ্দিনের পরিচালনায় দেশে থাকা যুগ্ম-আহবায়ক মোঃ লোকমান হাকিম ও সদস্য শহিদুল ইসলামের দায়িত্বে প্রবাসীদের ঘরে ঘরে পৌছেঁছে যাচ্ছে এ উপহার সমাগ্রী।

লোহাগাড়া প্রবাসী সমিতি-সৌদিআরব নেতৃবৃন্দ বলেন, আমরা কৃতজ্ঞতা জানাচ্ছি। আমাদের সংগঠনের প্রচেষ্টা থাকলেও চট্টগ্রাম বাসীর অহংকার আলহাজ্ব আমিনুল ইসলাম আমিনের সার্বিক সহযোগিতা না পেলে অবরুদ্ধ প্রবাসীদের এ উপহার সমাগ্রী পৌঁছানো সম্ভব হত না।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •