আন্তর্জাতিক ডেস্ক:
ভারতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই। দেশটিতে টানা তিনদিন ধরে নতুন করে ৬ হাজারের বেশি আক্রান্তের রেকর্ড হয়েছে।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আরও ৬ হাজার ৭৬৭ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে মারা গেছে ১৪৭ জন।

গতকালের হিসাব অনুযায়ী, নতুন আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৬২৯ এবং মারা গেছে ১৪২ জন। তার আগের দিন আক্রান্ত হয়েছে ৬ হাজার ৫৬৮ জন এবং মারা গেছে ১৪২ জন। অর্থাৎ গত তিনদিনেই প্রায় ২০ হাজার মানুষ নতুন করে আক্রান্ত হয়েছে।

গত কয়েকদিনের হিসাব অনুযায়ী, দেশটিতে আক্রান্তের সংখ্যা একের পর এক রেকর্ড ভাঙছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত সেখানে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩১ হাজার ৮৬৮।

করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৬৭ জনের। ভারতজুড়ে চতুর্থ দফায় লকডাউন চলছে। তবে বেশ কিছু স্থানে লকডাউন শিথিল করার পর থেকেই আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে।

ভারতে ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ৫৪ হাজার ৪৪১ জন। অপরদিকে দেশটিতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ৭৩ হাজার ৫৫৯টি। সেখানে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৮ হাজার ৯৪৪ জন।

এখন পর্যন্ত ভারতে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখন পর্যন্ত ৪৭ হাজার ১৯০ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১৫শ জনের বেশি মানুষ।

এরপরেই রয়েছে তামিলনাড়ু। সেখানে এখন পর্যন্ত ১৪ হাজার ৭৫৩ জন আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৯৮ জন।