লোহাগাড়া প্রতিনিধি:

চট্টগ্রামের লোহাগাড়ায় সি-প্লাস টিভির সাতকানিয়া-লোহাগাড়া উপজেলা প্রতিনিধি ও উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য এরশাদ হোসাইনের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। শুক্রবার (২২ মে) রাত ৯টার দিকে লোহাগাড়া উপজেলা সদরের বটতলী দরবেশ হাট রোডের মাথায় এ হামলার ঘটনাটি ঘটে। তিনি উপজেলার পদুয়া ইউনিয়নের ডোয়ার আলী সিকদার পাড়ার তাজু মিয়ার ছেলে। এ ঘটনায় তিনি শনিবার (২৩ মে) রাতে আব্দুল আওয়াল জনি (৪০) নামের এক ব্যাক্তির বিরুদ্ধে লোহাগাড়া থানায় সাধারণ ডায়েরী করেছেন।

লোহাগাড়া থানায় সাংবাদিক এরশাদের দায়েরকৃত জিডি সুত্রে জানা যায়, আব্দুল আওয়াল জনি একজন উৎশৃঙ্খল প্রকৃতির লোক। সে দীর্ঘদিন যাবৎ ইচ্ছাকৃতভাবে সাংবাদিক এরশাদের সাথে ঝগড়া-বিবাদ সৃষ্টি করে পথে-ঘাটে একা পাইলে তার লোকজন দিয়া মারধর করিয়া অঙ্গহানি করিবে মর্মে ভয়ভীতি ও হুমকি দিয়ে আসছিলো। এরই ধারাবাহিকতায় শুক্রবার (২২মে) রাত ৯টার দিকে লোহাগাড়ার বটতলীস্থ দরবেশ হাট রোডের মাথা নামক স্থানে তাঁকে একা পেয়ে অকথ্য ভাষায় গালমন্দ করত: মারধর করতে উদ্যত হয়। ওই সময় ঘটনার কারণ জানতে চেয়ে প্রতিবাদ করলে সে ক্ষিপ্ত হয়ে এলোপাথাড়ি কিল, ঘুষি ও লাথি মেরে শরীরের বিভিন্ন স্থানে জখম করে।

ওই সময় স্থানীয়রা এগিয়ে আসলে আরও মারধর করিবে, মিথ্যা মামলা দিয়ে হয়রানি করবে, ডিজিটাল ক্যামেরা কেড়ে নিবে এবং প্রকাশ্যে খুন জখমের হুমকি দিয়ে চলে যায়। আব্দুল আওয়াল জনির অব্যাহত হুমকির মুখে বর্তমানে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন সাংবাদিক এরশাদ।

এদিকে, এ ঘটনায় সাংবাদিক এরশাদ শনিবার রাতে আব্দুল আওয়াল জনির বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরী করেছেন। লোহাগাড়া থানার জিডি নং-৭৯০, তারিখ-২৩.০৫.২০২০।

অন্যদিকে, জনৈক আব্দুল আওয়াল জনি কর্তৃক সাংবাদিক এরশাদ হোসাইনের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন লোহাগাড়া প্রেস ক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক পুষ্পেন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক এইচ এম জসিম উদ্দিন, কোষাধ্যক্ষ খোকন সুশীল, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহেদুল ইসলাম, দপ্তর সম্পাদক রায়হান সিকদার, ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মিনহাজ উদ্দিন, নির্বাহী সদস্য মাষ্টার সিরাজুল ইসলাম, ডা: কামাল উদ্দিন, সিটিজি টাইমস প্রতিনিধি আলাউদ্দিন, আমাদের সময় ডটকম ও বার্তা বাজার প্রতিনিধি আব্দুল করিম, দৈনিক আমার সংবাদ ও প্রতিদিনের সময়’র প্রতিনিধি আরিফুল ইসলাম রিফাত। এছাড়াও সাতকানিয়া উপজেলার দৈনিক পূর্বকোণ প্রতিনিধি সুকান্ত বিকাশ ধর, দৈনিক পূর্বদেশ প্রতিনিধি শহীদুল ইসলাম বাবর, দৈনিক সুপ্রভাত বাংলাদেশ প্রতিনিধি মো: জাহেদ হোসাইন, দৈনিক কালের কণ্ঠ ও দৈনিক আজাদী প্রতিনিধি মুহাম্মাদ জাহাঙ্গীর আলম, দৈনিক প্রথম আলো প্রতিনিধি মামুন মুহাম্মাদ, দৈনিক ইত্তেফাক প্রতিনিধি দিদারুল আলম বিএসসি, চট্টগ্রাম দক্ষিণ জেলা টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি হারুনুর রশিদ, দৈনিক নয়াদিগন্ত প্রতিনিধি মঞ্জুর আলম ও দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি মো : নাজিম উদ্দিন এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দরা সাংবাদিক এরশাদের ওপর হামলাকারী আব্দুল আওয়াল জনিকে অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •