এহসান আল কুতুবীঃ
চলছে ঘূর্ণিঝড় আম্পান এর কঠোর বার্তা। সাথে বিশ্ব মহামারী করোনার কারনে প্রায় দু’মাস ধরে সারাদেশে চলছে লকডাউন। অসহায় হয়ে পড়েছে দিনমজুর, মধ্যবিত্তসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। সরকার ইতোমধ্যে সারাদেশে এসব অসহায়, ঘরবন্দী, অসচ্ছল ও খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন প্রত্যেক জনপ্রতিনিধিকে। পাশাপাশি সরকার বিভিন্নভাবে প্রশাসনের মাধ্যমেও এসব অসহায় মানুষের মাঝে পৌঁছে দিচ্ছে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ।

আর এসব খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বরাদ্দের যথাযথ বন্টনের তদারকি করতে ও অসহায় মানুষের খোঁজ নিতে সোমবার (১৮ মে) কুতুবদিয়ায় উপজেলা প্রশাসন ও চেয়ারম্যানবৃন্দের সাথে সামাজিক দূরত্ব বজায় রেখে আলোচনা সভা করেছেন মহেশখালী কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক।

এ সময় ঘূর্ণিঝড় আম্পান মোকাবেলা ও উপজেলা ত্রাণ কমিটির বিভিন্ন বিষয় নিয়েও গুরুত্বপূর্ণ আলোচনা হয়।

কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মীরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এর আগে কুতুবদিয়া সমিতি চট্টগ্রাম এর উদ্যোগে ১ হাজার পরিবারের মাঝে চাল বিতরণ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্থাপিত “কক্সবাজার করোনা সহায়তা তহবিল” এর ডক্টরস সেফটি চেম্বার এর কার্যক্রম উদ্বোধন করেন তিনি। পরে কুতুবদিয়া থানা পুলিশের সহায়তায় ধূরুং বাজারে ২ শতাধিক অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

এছাড়াও ইতিমধ্যে সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক সরকারের বিভিন্ন উদ্যোগের পাশাপাশি নিজস্ব তহবিল থেকে অসচ্ছল পরিবারের জন্য কুতুবদিয়া ২০ টন চাল বরাদ্দ দিয়েছেন এবং অব্যাহত রেখেছেন।

সোমবার অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আওরঙ্গজেব মাতবর, সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা নুরুচ ছফা, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা শফিউল আলম, ভাইস চেয়ারম্যান হুমায়ুন সিকদার, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আকতার বিউটি, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা দিদারুল ফেরদৌস, উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা হেলাল উদ্দিন, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা. জাহাঙ্গীর আলমসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •