মোহাম্মদ হোসেন,হাটহাজারী :
চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় ফতেপুর ইউনিয়নের ইসলামীহাট আলম বিল্ডিংয়ে নিচ তলায় ভেজাল ঘি কারখানা সন্ধ্যান পেয়েছেন উপজেলা প্রশান। পামওয়েল এর সাথে কেমিক্যাল মিশিয়ে বিভিন্ন ব্র্যান্ডের নাম ব্যবহার করে তৈরি করা হচ্ছে ভেজাল ঘি। কারখানার তালা ভেঙে প্রায় দুই হাজার লিটার ভেজাল ঘি জব্দ করেন একই সাথে কারখানা সীলগালা করেন ভ্রাম্যমান আদালত, ধ্বংস করা হয় জব্দকৃত ভেজাল ঘি।

শনিবার (১৬ মে) সকালে ফতেপুর ইউনিয়নের ইসলামীহাটে বাজার মনিটরিং করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট(ইউএনও)মোহাম্মদ রুহুল আমিন। ওই সময় তিনি সন্ধান পান ভেজাল ঘি’র কারখানাটি।

তিনি বলেন, পামওয়েল এর সাথে কেমিক্যাল মিশিয়ে বিভিন্ন রং ব্যবহার করে ভেজাল ঘি তৈরি করেন অসাধু ব্যবসায়ীরা এবং বিভিন্ন ব্রান্ডের ঘি লঘু ব্যবহার করে বাজারজাত করে থাকেন তারা। হাটহাজারীতে কিছু মুনাফালোভী ব্যবসায়ী আছেন তারা প্রকৃত ভাবে ভেজাল ঘি গুলো সাথে সম্পৃত্ত রয়েছেন মুলত তারাই দোকানে বিক্রিত ঘি কোনটা আসল কোনটা ভেজাল, না হয় এত অভিযানের পরেও ভেজালকারীরা তাদের ব্যবসা কি ভাবে চালিয়ে যায়। হাটহাজারীতে গত দেড় বছরে মোট ১৯ টি কারখানা ধ্বংস করা হয়েছে তার পরেও ভেজাল ঘি তৈরি বন্ধ হয়নি।