সিবিএন প্রতিবেদক :

কক্সবাজার সদর উপজেলায় খরুলিয়ায় চাঁদা না পেয়ে নিরীহ মানুষের উপর হামলা করছে জোসেফ বাহিনী। হত্যা মামলার আসামী হয়েও দাপিয়ে বেড়াচ্ছে বাহিনীর প্রধান জোসেফ।

এরই ধারাবাহিকতায় শুক্রবার (১৫ মে) বেলা ১১ টার দিকে খরুলিয়ার মকবুল সওদাগর পাড়ায় একটি পরিবারের উপর স্বশস্ত্র হামলা চালিয়েছে বাহিনীটি। এসময় দুইজন কুপিয়ে ও তিনজনকে পিটিয়ে আহত করেছে তারা।

আহতরা হলেন, কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মকবুল সওদাগর পাড়ার বাসিন্দা মৃত গুরা মিয়ার ছেলে জসিম উদ্দিন বাবুল (৫০) ও একই এলাকার মৃত. ফজল আহমদের ছেলে আব্দুল আজিজ (৪৫), শেখ মোর্শেদ, সরওয়ার ও রেনোয়ারা বেগম।আহতদের উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

এঘটনার খবর পেয়ে কক্সবাজার সদর মডেল থানার উপ-পরিদর্শক কাঞ্চন ঘটনাস্থলে গিয়েছেন বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সুত্র বলছে, মকবুল সওদাগর পাড়ার মৃত নুরুল হকের ছেলে জোসেফ, জিকু ও জিসাদ। তিন ভাইয়ের রয়েছে ৩০-৪০ জনের একটি বাহিনী। তার নেতৃত্ব দেয় জোসেফ। ২০১৯ সালে রহিম নামে এক যুবককে প্রকাশ্যে হত্যা করে এ বাহিনী। সে মামলায় জেলে আছে জিসাদ। এলাকায় চাঁদাবাজি, ইয়াবা ব্যবসায় এ বাহিনীর মূল হাতিয়ার। চাঁদা না দিলে প্রকাশ্যে অস্ত্র মহড়া দিয়ে হামলা করে তারা।