রফিক মাহমুদ, সিবিএন:
কক্সবাজারের উখিয়ায় চিহ্নিত ইয়াবাকারবারীদের হামলায় রক্তাক্ত হয়েছে সাংবাদিক শরীফ আজাদ। এ ঘটনায় ৪জনকে আসামী করে উখিয়া থানায় এজাহার দায়ের করা হয় বলে পুলিশ জানিয়েছে।

অভিযোগে সূত্রে জানা গেছে, শুক্রবার (১৫ মে) বিকেল সাড়ে ৪টার দিকে সাংবাদিক শরীফ আজাদকে পরিকল্পিত ভাবে রত্নাপালং ইউনিয়নের তেলীপাড়া গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে শাহ আলম, মৃত ছমি উদ্দিনের ছেলে তোফাইল আহমদ, তোফাইল আহমদের ছেলে সাইফুল ইসলাম ও আলাউদ্দিন এই হামলা করে।

অভিযোগ সূত্রে আরও জানা গেছে, উখিয়া অনলাইন প্রেসক্লাবের সদস্য, দৈনিক কক্সবাজার বার্তার উখিয়া প্রতিনিধি ও অনলাইন নিউজ ডিবিডিনিউজ২৪.কম এর নির্বাহী সম্পাদক শরীফ আজাদ ইয়াবাকারবারীদের বিরুদ্ধে বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের জের ধরে চিহ্নিত ইয়াবাকারবারীরা এ হামলা চালিয়েছে।

হামলাকারীদের বিরুদ্ধে ইয়াবাসহ নানা অপরাধে জড়িত থাকায় একাধিক মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন আছে। তৎমধ্যে কিছুদিন পূর্বেও হামলাকারী শাহ আলম মাদক মামলায় ৬ মাস জেল কেটে আসে বলে জানা গেছে।

উল্লেখ্য, রত্নাপালং তেলিপাড়ার ইয়াবা সিন্ডিকেট ও বছর খানেক আগে ইয়াবাসহ আইনশৃংখলা বাহিনীর হাতে আটকের খবর প্রচার করেন সাংবাদিক শরীফ আজাদ। ইয়াবাকারবারী শাহ আলম ৬ মাস কারাভোগ করে জামিনে মুক্ত হওয়ার পর বিভিন্ন সময় প্রাণনাশের হুমকি দিয়ে আসছিল।

তারই ধারাবাহিকতায় আজ বিকালে শরীফ আজাদকে আসরের নামাজ আদায় করতে যাওয়ার পথে হত্যার উদ্দেশ্যে পরিকল্পিত এই হামলা করা হয় বলে অভিযোগে প্রকাশ করা হয়। স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় শরীফকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

এ বিষয়ে উখিয়া থানার ওসি (তদন্ত) নুরুল ইসলাম মজুমদার বলেন, শরীফ আজাদের উপর হামলার ঘটনায় অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এদিকে ইয়াবাকারবারীদের হাতে সাংবাদিক শরীফ আজাদ হামলা শিকারের খবর জানাজানি হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠেছে।