প্রবাস ডেস্ক:

যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের মৃত্যুর মিছিল কিছুতেই থামছে না। গত ২৪ ঘণ্টা বিরতির পর দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে আরও দুই বাংলাদেশিদের মৃত্যু হয়েছে। ওই দুজন সম্প্রতি নিউইয়র্কের দুটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত একজনের বয়স ৪৪ বছর, আরেকজনের মাত্র ৩৮।

জানা গেছে, নিউইয়র্কের ওজনপার্ক প্রবাসী সৈয়দ রশীদ মুন্না করোনায় আক্রান্ত হয়ে নিউইয়র্কের জ্যামাইকা হাসপাতালে গত ১৩ মে বিকেলে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪২ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ আত্মীয়-স্বজনসহ গুণগ্রাহী রেখে গেছেন। মুন্না অত্যন্ত হাস্যোজ্জ্বল এবং সদালাপী মানুষ ছিলেন।

দুই সপ্তাহ আগে করোনায় আক্রান্ত হলে তাকে জ্যামাইকা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মুন্নার দেশের বাড়ি হবিগঞ্জের বানিয়াচং উপজেলার কালা জোড়া গ্রামে। তিনি নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমদাদুর রহমান চৌধুরী ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরীর ভাগিনা।

নিউইয়র্কের লংআইল্যান্ডে বসবাসকারী প্রবাসী গৌরাঙ্গ বিশ্বাস (৩৮) করোনায় আক্রান্ত হয়ে গত ১৩ মে ভোরে পরলোক গমন করেন। তিনি স্ত্রী এবং চার বছরের একটি পুত্রসন্তান রেখে যান।

গৌরাঙ্গ বিশ্বাসের ঘনিষ্ঠ এক আত্মীয় জানান, গৌরাঙ্গ বিশ্বাসের স্ত্রী বর্তমানে গর্ভবতী। অনাগত সন্তানের মুখ দেখার আগেই গৌরাঙ্গ বিশ্বাস পরপারে চলে গেলেন। গৌরাঙ্গ বিশ্বাস এবং তার ভাই একই সাথে করোনায় আক্রান্ত হয়ে লংআইল্যান্ডের একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তার ভাই সুস্থ হলেও তিনি চলে গেলেন না ফেরার দেশে।

এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় ২৫৬ জন বাংলাদেশি প্রাণ হারালো। নিউইয়র্কে মোট ২৩৫ জন প্রাণ দিয়েছেন এই মরণঘাতী জীবাণুর ছোঁয়ায়। অন্যান্য রাজ্যে মারা গেছেন ২১ জন। এর মধ্যে নিউজার্সিতে ৮ জন, মিশিগান ৬, ভার্জিনিয়া ৩, মেরিল্যান্ড ২ ও ম্যাসাচুয়েটস রাজ্যের বোস্টনে দুজন বাংলাদেশি মারা গেছেন করোনায় আক্রান্ত হয়ে।

এদিকে আমেরিকায় এ রিপোর্ট লেখা পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৩৫ হাজার এবং মারা গেছেন প্রায় ৮৫ হাজার ২০০ জন। নিউইয়র্কে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৪২ হাজার এবং মৃত্যের সংখ্যা ২৭ হাজার ২০০। অপরদিকে নিউজার্সিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪১ হাজার ৫৬০ এবং মৃত্যের সংখ্যা ৯ হাজার ৭০২।

মরণঘাতী করোনার ছোঁয়ায় সৈয়দ মোহাম্মদ রশীদ মুন্না ও গৌরাঙ্গ বিশ্বাসসহ আমেরিকায় ২৫৬ জন বাংলাদেশির মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুস সামাদ আজাদ, প্রচার সম্পাদক দুলাল মিয়া (এনাম), নিউজার্সি স্টেট আওয়ামী লীগের সভাপতি আজমল আলী, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ দে বাবলু, প্রচার সম্পাদক মাহমুদুল হাছান মিন্টু, উপ প্রচার সম্পাদক মশিউর রহমান চৌধুরী তানিম। পৃথক শোকবার্তায় নেতৃবৃন্দ তাদের সংগঠনের পক্ষ থেকে নিহতদের আত্মার শান্তি কামনা করেন। পাশাপাশি শোকার্ত পরিবারের প্রতি সমবেদনাও জানান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •