প্রেস বিজ্ঞপ্তি :
কক্সবাজারে ঘরে বসেই অনলাইনে আনন্দের ঈদ বাজার এর উদ্ভোধন
কোভিড-১৯ মহামারীর সংক্রমণ ঠেকাতে চলমান লকডাউনের মধ্যে ঈদের বাজার ধরতে অনলাইন মেলার আয়োজন করেছে কক্সবাজারের অনলাইন ভিত্তিক গ্রোসারি শপ টাটকা শপিং ডটকম। কক্সবাজারের নারী উদ্যোক্তাদের নিয়ে এই মেলা ৭ দিন ব্যাপী চলবে।
বুধবার সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি অনুসরণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক লাইভে এসে এই আয়োজনের উদ্বোধন কক্সবাজার চেম্বার অব কর্মাসের সভাপতি আবু মোর্শেদ চৌধুরী।
করোনার কারণে স্বাস্থ্যঝুকি এড়াতে শপিংমল বন্ধ হয়ে যাওয়ার কারণে জনপ্রিয় হয়ে উঠেছে দেশের অনলাইন বাজার। নিত্যনতুন পণ্যের সমাহার, বিভিন্ন ছাড় ও উপহারের কমতি নেই ভার্চুয়াল এ বাজারে। ঈদ উৎসবে যা বাড়তি মাত্রা পেয়েছে। মাঝ রমজানে ঘরে বসে জমে উঠতে শুরু করেছে ঈদে অনলাইনের কেনাকাটা।
শীর্ষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ব্যবহার করেও জমে উঠছে ঘরে বসেই কেনাকাটা। অনলাইনে ক্রেতাদের আনাগোনো বাড়ছে।
কক্সবাজারে এই প্রথম জাঁকজমকভাবে প্রথমবারের মতো অনলাইনে ঈদ মেলা শুরু হয়েছে। কক্সবাজারের এফ-কমার্স ফেসবুক পেইজ গুলো ঈদকে সামনে রেখে নতুন পণ্যের পসরা সাজিয়েছেন তাদের পেইজে। সবগুলো অনলাইন পেইজকে টাটকা শপিং ডটকম এক ছাতার নিচে নিয়ে এসেছে।
মেলার উদ্যোক্তা আমির মোস্তফা বলেন, এবার ঈদে করোনা মহামারীর কারণে চিত্র বদলাতে শুরু করেছে। লকডাউনের কারণে সংক্রামণের ঝুকি এড়ানোর পাশাপাশি ভার্চুয়াল দুনিয়ায় বাহারি পণ্যের সমাহারে অনলাইনে কেনাকাটা কক্সবাজারে নতুন মাত্রা পেয়েছে। ক্ষুদ্র উদ্যোক্তাদের সহযোগীতার জন্য আমরা তাদের একটা ফ্লাটফর্মে নিয়ে এসেছি।
মেলার স্বমণ্বয়কারী নারী উদ্যোক্তা আইরিন সুলতানা বলেন, আমরা সবাই এই আপদকালীন সময়ে কিছুটা বিপর্যস্ত। বড় ব্যবসায়ী থেকে ছোট উদ্যোক্তা সবাই ই তাদের সম্ভাব্য ব্যবসা হারিয়েছেন। তাই আমরা কক্সবাজারের কিছু উদ্যোক্তা মিলে আয়োজন করেছি ” টাটকা শপিং ঈদ ফেস্টিভ্যাল ২০২০ ” এই মেলায় আমরা গ্রাহকের চাহিদা টুকু কে প্রাধান্য দেওয়ার চেস্টা করছি। মেলার রককারী পণ্যের সমাহারসহ মেয়েদের ড্রেস, ছেলেদের প্নাঞ্জাবি, কিডস ড্রেস, স্কিন কেয়ার প্রোডাক্ট, হেয়ার কেয়ার প্রোডাক্ট, হ্যান্ডমেইড এন্টিক জুয়েলারি, হোমমেইড খাবার, কেক, ডেসার্ট সহ আরো অনেক কিছু। আমাদের এই ইভেন্ট টি ৭দিন ব্যাপি চলবে। এবং ইভেন্ট থেকে অর্ডারে আপনারা পাচ্ছেন স্পেশাল ডিস্কাউন্ট এবং কক্সবাজার শহরের মধ্যে ফ্রি ক্যাশ হোম ডেলিভারি সুবিধা।এছাড়া কিছু এক্সক্লুসিভ আইটেমে পাচ্ছেন রিটার্ন ফ্যাসিলিটি ও।আমরা আশারাখছি আপনাদের চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় পণ্যসামগ্রী আপনাদের কাছে পৌছাতে আমরা সক্ষম হব। আমরা চাই আপনি বাসায় থাকুন, নিরাপদ থাকুন।।
মেলায় সহযোগীতা করছেন চেম্বার অব কর্মাস এবং কক্সবাজার এন্টারপ্রেনিয়ারস ক্লাব। মেলার মিডিয়া র্পাটনার হিসেবে আছে কক্সবাজার নিউজ ডটকম।
অনলাইন মেলার লিংক: https://tatkashopping.com/eidfest/
ফেসবুক পেইজ: https://www.facebook.com/CoxEclub

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •