মুহাম্মদ আবু বকর ছিদ্দিক,রামুঃ

রামুতে  ঈদ বাজারে বিক্রেতা ও ক্রেতা দূরত্ব বজায় না রাখায় ১৩ মে মোবাইল কোর্টের মধ্যেমে অভিযান পরিচালনা করেন রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা।  তাদের কাছ থেকে নগদ ১১ হাজার ৫০০ শত টাকা জরিমানা আদায় করা হয় বলে জানা যায়।

উপজেলা নির্বাহী অফিসার প্রনয় চাকমা জানান, আজকে বাংলাদেশে এক দিনে ১৯ জনের মৃত্যু, করোনা রোগী শনাক্তেও রেকর্ড ১১৬২ জন। এর মাঝে রামু স্থানীয় ব্যবসায়ী মহল ও জনসাধারণ’কে সচেতন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি আমরা উপজেলা প্রশাসন রামু। আমাদের এই সচেতনতা কার্যক্রম অব্যাহত থাকবে।
তিনি আরো জানান, বিশ্ব দূর্যোগ করোনা ভাইরাস (কোভিট-১৯) এর সংক্রমণ থেকে রক্ষা পেতে হলে সড়ক, দোকান-পাট, মাঠে আড্ডা না দিয়ে সবাইকে ঘরে থাকতে হবে। এবং নিয়মিত হাতমুখ ধোয়া ও নিজকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার মাধ্যমে ব্যক্তিগত পরিচর্যা রাখতে হবে।

অভিযান ও সচেতনায় কার্যক্রম পরিচালনার সময় , রামু থানার প্রতিনিধি দল,বাংলাদেশ স্কাউট রামু উপজেলা প্রতিনিধিদল, বিএনসিসি রামু সরকারি কলেজ প্রতিনিধিদল ও সাংবাদিকবৃন্দু উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মাস্ক গ্লাভস হ্যান্ট ( স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী) স্যানিটাইজার ব্যবস্থা ও পরিষ্কার-পরিচ্ছন্ন যে দোকান গুলোতে নির্দেশনা দেখা গেছে ঐ ব্যবসায়ীদেরকে ইওএনও প্রণয় চাকমা’র ব্যক্তিগত পক্ষ থেকে নগত ৫ শত টাকা করে বিতরণ করা হয়।