এম.মনছুর আলম ,চকরিয়া :

দিন যতই বেড়ে চলছে কক্সবাজারের চকরিয়ায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দীর্ঘ সারিতে রূপ নিয়েছে। করোনার হটস্পট হিসেবে বর্তমানে জেলায় শীর্ষে চকরিয়া উপজেলা। সোমবার প্রকাশিত ল্যাব টেষ্টে নতুন করে চকরিয়া দন্ত চিকিৎসকসহ আরো ৫ করোনা রোগী সনাক্ত হয়েছে। এনিয়ে উপজেলায় করোনা সংক্রমণ রোগে আক্রান্ত রোগীর সংখ্যা ৩০ জনের দাড়িয়েছে। এর মধ্যে ৫জন সুস্থ হয়ে বাড়িতে রয়েছেন।

সোমবার (১১মে) সন্ধ্যায় করোনা আক্রান্ত পজিটিভ নতুন পাঁচ রোগীর বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ শাহবাজ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা ডা: মোহাম্মদ শাহবাজ বলেন, রবিবার উপজেলার বিভিন্ন এলাকার বেশকিছু লোকজনের কাছ থেকে নমুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে পাঠানো হয়। আজ সোমবার প্রকাশিত রিপোর্টের মধ্যে একজন দন্ত চিকিৎসকসহ নতুন পাঁচজন ব্যক্তির করোনা ভাইরাস সংক্রমণ কোভিড-১৯ আক্রান্ত হিসেবে পজিটিভ রিপোর্ট আসে।

জানাগেছে, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ল্যাবে করা সোমবার প্রকাশিত ১৮৭ জনের ল্যাব টেস্টে ১৩ জনের করোনা ভাইরাস সংক্রমণ রোগে পজিটিভ রিপোর্ট হয়। তৎমধ্যে
চকরিয়া উপজেলায় ৫ জন, কক্সবাজার সদর-২জন, পেকুয়া-২জন, উখিয়া-১ জন, কুতুবদিয়া প্রথমবারের মতো ১জন ও বান্দরবনের ২জনের কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট আসে।

চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের প্রাপ্ত তথ্যমতে, চকরিয়া উপজেলায় করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) ল্যাব পরীক্ষায় পজিটিভ সনাক্ত হওয়া ব্যক্তিরা হলেন, কোভিড-১৯ করোনা আক্রান্ত রোগীর মধ্যে চকরিয়া পৌরসভা এলাকার এক দন্ত চিকিৎসক, পৌরসভার ১নম্বর ওয়ার্ডের কাজীর পাড়া এলাকার ১ জন, কাকারা ইউনিয়নের এসএম চর (সাকের মোহাম্মদ চর) এলাকার একজন, ডুলাহাজারা ইউনিয়নের পাগলীর বিল এলাকার একজন ও উপকূলীয় বদরখালী ইউনিয়ন এলাকার ১ জনের পজিটিভ রিপোর্ট আসে। উপজেলায় এই নিয়ে করোনা ভাইরাস সংক্রমণ রোগে চকরিয়ায় মোট ৩০ জন করোনা আক্রান্ত রোগী হিসেবে সনাক্ত হয়েছে।

কোভিড-১৯ করোনা আক্রান্ত রোগীদের চিহ্নিত করে তাদের বাড়ি লগডাউন করার ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে বলে নিশ্চিত করেছেন হাসপাতাল ও উপজেলা প্রশাসন কর্তৃপক্ষ।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.হাবিবুর রহমান বলেন, চকরিয়ায় নতুন করে আরো পাঁচজন করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। আক্রান্তদের পরিচয় ও তাদের বাড়ি চিহ্নিত করে দ্রুত লগডাউন করা হবে বলে তিনি জানান।

করোনায় আক্রান্ত বিষয়ে জানতে চাইলে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ বলেন, সামাজিক দুরত্ব না মেনে সরকারি নির্দেশনা অমান্য করে যত্রতত্র ঘোরাঘুরি ও গণজামায়েত করায় করোনা ভাইরাস সংক্রমণ প্রাদুর্ভাবে দিন দিন আক্রান্ত রোগী সংখ্যা বেড়ে যাচ্ছে। নতুন করে আক্রান্ত ৫ রোগীর এলাকা ও তাদের প্রত্যেকের বাসা-বাড়ি চিহ্নিত করে দ্রুত লগডাউন করার পদক্ষেপ নেয়া হয়েছে। এছাড়াও আক্রান্ত ব্যক্তিদের সাথে সংস্পর্শে থাকা ব্যক্তিদের খোঁজ নিয়ে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হবে বলেও তিনি জানান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •