খলিল চৌধুরী, সৌদি আরব ##
মহামারী করোনা ভাইরাস ও ডায়াবেটিসে আক্রান্ত হয়ে সৌদি আরবের মক্কা-মদিনা ও জেদ্দায় গত একদিন ব্যবধানে আরো ৬ বাংলাদেশী প্রবাসীর মৃত্যু হয়েছে।

এরা হলেন- মোহাম্মদ ইউছুফ, নাছির উদ্দিন, মোমিন খান, আবদুল মান্নান মিন্টু, মাহাফুজ সরদার ও আবদুর রহিম।

১/ দীর্ঘদিন করোনা আক্রান্ত থাকার পর শনিবার (৯ মে) বেলা সোয়া একটায় মদিনা মিকাত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মোহাম্মদ ইউচুফ মৃত্যু বরন করেন। তার বাড়ী চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার মিজারখীল দ্বীপখুল গ্রামে।

২/ করোনায় আক্রান্ত হয়ে মদিনার একটি হাসপাতাল চিকিৎসাধীন অবস্থায় নাছির উদ্দিন মারা যান। তার বাড়ী চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কাঞ্চনা ইউনিয়নের ফুলতলা গুড়গুরী এলাকার মাহামুদুল হকের পুত্র।

৩/ ডায়াবেটিস আক্রান্ত হয়ে সৌদিয়ার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মুহাম্মদ আবদুর রহিম মারা যান। তার বাড়ী কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে। তিনি ডুলাহাজার ইউনিয়নের পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান ছিলেন।

৪/ মক্কার একটি হাসপাতালে করোনার চিকিৎসা অবস্থায় আবদুল মান্নান মিন্টু মারা যান। তার বাড়ী ফেনী ফুল গাজী উপজেলার ফতেয়পুর ইউনিয়নের আবদুল গফুরের পুত্র।

৫/ করোনায় আক্রান্ত হয়ে জেদ্দা নগরীর একটি হাসপাতাল মোমিন খান মারা যান। তার বাড়ী ব্রাক্ষণবাড়িয়া জেলায়।

৬/ করোনায় আক্রান্ত হয়ে মক্কা নগরীর নুর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মাহাফুজ সরদার মারা যান। তার বাড়ী বরিশাল গৌরনদী উপজেলার কাছেমাবাদ গ্রামের মরহুম শামসুর রহমান সরদারের পুত্র।

এভাবে প্রতিদিন করোনা ও হ্নদয়রোগে মারা যাচ্ছে সৌদি-প্রবাসী বাংলাদেশি রেমিটেন্স যোদ্ধারা।

এদিকে, ১০ জনের মৃত্যুঃ সৌদিতে নতুন করে করোনায় আক্রান্ত ১৭০১ জ। আজ ৮ মে শনিবার সবশেষ তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় সৌদি আরবে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭০১জন। মোট আক্রান্তের সংখ্যা ৩৫৪৩২ জন। মারা গেছে ১০জন, এই নিয়ে দেশটিতে মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে ২২৯জনে। অন্যদিকে সুস্থ হয়েছেন ১৩২২জন, দেশটিতে সর্বমোট সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৯১২০জন। তথ্য সূত্রেঃ সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •