এম.জিয়াবুল হক,চকরিয়া :

সরকারি নির্দেশনার আলোকে আগামী ১০ মে থেকে সারাদেশে শর্তসাপেক্ষে বিপনী বিতান সমুহ চালু করা হচ্ছে। এরই আলোকে কক্সবাজারের চকরিয়া উপজেলা ও পৌরশহরের বিপনী বিতান সমুহ চালুকরণ সর্ম্পকে স্থানীয় মার্কেট মালিক এবং ব্যবসায়ী সমিতির সঙ্গে জরুরী মতবিনিময় সভায় করেছেন উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার ৬ মে সকালে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত উপজেলা প্রশাসনের জরুরী সভায় উপস্থিত ছিলেন সকল মার্কেট মালিক ও ব্যবসায়ী সমিতির সভাপতি সম্পাদক ছাড়াও মার্কেট সংশ্লিষ্ট সকল নেতৃবৃন্দ।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন। সভায় প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী। উপস্থিত থেকে বক্তব্য দেন চকরিয়া উপজেলা হাসপাতালের প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা.মোহাম্মদ শাহবাজ, চকরিয়া থানার ওসি মো.হাবিবুর রহমান।

অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন মার্কেট মালিক ও ব্যবসায়ী সমিতির সভাপতি সম্পাদক এবং বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

সভায় চকরিয়া উপজেলা প্রশাসনের পক্ষথেকে মার্কেট চালু করণ বিষয়ে উপস্থিত মার্কেট মালিক ও ব্যবসায়ী সমিতির সভাপতি সম্পাদকের মতামত আহবান করেন। ওইসময় বেশ ক’জন ব্যবসায়ী সমিতির নেতা বিষয়টির আলোকে মতামত দেন। তবে সরকারি নির্দেশনা মতে, তাঁরা বিপনী বিতান চালু করবে, নাকি করবেনা এই ব্যাপারে ব্যবসায়ী সমিতি ও মার্কেট মালিক সমিতির সবার সঙ্গে কথা বলে উপজেলা প্রশাসনকে সহসা জানাবেন বলে কথা দেন। তাদের পুর্নাঙ্গ মতামত পেলে তাঁর ভিত্তিতে উপজেলা প্রশাসন পরবর্তীতে এব্যাপারে সিদ্বান্ত গ্রহন করবেন বলে সভায় উপস্থিত সকলকে জানানো হয়।