চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রামে প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতে জেলা প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ অভিযান পরিচালনায় জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রয়েছে ।

বৃহস্পতিবার (৭ মে) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলী হাসানের নেতৃত্বে আজ নগরীর বাকলিয়া , সদরঘাট, কোতোয়ালী, নিউমার্কেট, গাজারি গলি, খাতুন গঞ্জ, ডবলমুরিং, হালিশহর এলাকায় জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

এ সময়, করোনা পরিস্থিতিতে, নগরীর হাজারী গলিতে ঔষধের দোকানগুলোতে অবৈধ নকল ঔষধ, নকল মাস্ক, বিদেশী যৌন উক্তেজনা ঔষধ, নকল পিপিই, নকল হ্যান্ড সেনিটাইজার, ভেজাল ও মেয়াদ উক্তিন্ন ঔষধ বিক্রি করার অপরাধে ১৪ টি মামলায় দোকানদারকে ১ লাখ ২৯ হাজার ৪ শ’ টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে ,জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজা জেরিনের নেতৃত্বে আজ নগরীর পাঁচলাইশ, খুলশী, বায়েজিদ, চান্দগাঁও , চকবাজার, এলাকায় পরিচালিত অভিযানে, সামাজিক দূরত্ব না মেনে বৈআইনি ভাবে সেলুনের দোকানে খোলা রাখা এবং মুখে মাস্ক ব্যবহার না করে অহেতুক রাস্তা ঘাটে ঘোরা ফেরা করার অপরাধে (১৯০০ টাকা) ( এক হাজার, নয়শত টাকা ) জরিমানা করা হয় ।

এছাড়া , জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিনের নেতৃত্বে বন্দর, ইপিজেড, পতেঙ্গা, পাহাড়তলী, আকবরশাহ, এলাকায় পরিচালিত অভিযানে , মুদির দোকানে, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানে ভোগ্যপণ্যের দোকানে পন্যের মূল্যের তালিকা না টাঙানোর অপরাধে এবং সামাজিক দূরত্ব না মেনে নিত্য প্রয়োজনীয় ভোগ্যপণ্যে বিক্রি করার অপরাধে ৫টি মামলায় ৬,০০০ টাকা( ছয় হাজার টাকা) জরিমানা করা হয় ।

ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান জানান, অভিযানে অননুমোদিত হ্যান্ড স্যানিটাইজার, পিপিই, মাস্ক বিক্রি, নকল ও আনরেজিস্টার্ড বিদেশি ওষুধ বিক্রি এবং বিপুল পরিমাণ ফিজিশিয়ান স্যাম্পল মজুদের দায়ে ৯টি ফার্মেসিকে ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ ছাড়া প্রায় ৫ লাখ টাকা মূল্যের নকল ও আনরেজিস্টার্ড বিদেশি ওষুধ এবং বিক্রির জন্য রাখা ফিজিশিয়ান স্যাম্পল ভ্রাম্যমাণ আদালত জব্দ করেছেন বলে জানান এ নির্বাহী ম্যাজিস্ট্রেট।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •