সিবিএনঃ
পবিত্র রমজানে বাজার মনিটরিংয়ের অংশ হিসাবে রামুতে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়েছে।
বৃহস্পতিবার (৭ মে) ফকিরা বাজার এলাকায় জাতীয় ভোক্তা অধিকারের এই অভিযানে ৮ প্রতিষ্ঠানকে সাড়ে ১৪ হাজার টাকা জরিমানা করা করা হয়েছে।
দন্ডিত প্রতিষ্ঠান সমূহ হলো- বিছমিল্লাহ ষ্টোর ২ হাজার, কালু ষ্টোর ৫০০, উত্তম ষ্টোর ১ হাজার, মেসার্স বিশ্বাস এন্টারপ্রাইজ ১ হাজার, আব্দু শুক্কুর এন্টারপ্রাইজ ১ হাজার, মেসার্স আরিফ ট্রেডাস ২ হাজার, ওসমান ষ্টোর ২ হাজার ও
বিজয় ষ্টোর ৫ হাজার টাকা।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনা ও পরিচালক (প্রশাসন) এর তত্ত্বাবধানে অভিযান চালিয়েছেন কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন।
তিনি জানান, বাজার তদারকিকালে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য, মজুদ ও সরবরাহ বিষয়ে বিভিন্ন কাঁচা ও মুদি দোকানে যাচাই বাছাই করা হয়। বাজারে কোন পণ্যের সংকট নেই এবং কাঁচা সবজির দাম কিছুটা কমেছে। এছাড়া অন্যান্য দ্রব্যের মজুদ সরবরাহ স্বাভাবিক রয়েছে।
মোঃ ইমরান হোসাইন জানান, রমজান মাস উপলক্ষে বাজারে কোন পণ্যের দাম বৃদ্ধি না করার জন্য ব্যবসায়িদের নির্দেশনা ও পণ্যের মূল্য তালিকা অনুযায়ী বিক্রি করার জন্য বলা হয়েছে।
ব্যবসায়ীদের সামাজিক দূরত্ব বজায় রেখে বিক্রি করার জন্য পরামর্শ দেওয়া হয়।
জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
অভিযানে প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলার ক্যাব এর যুগ্ম সম্পাদক নুরুল আজিম।
এসময় আর্মড পুলিশ ব্যাটেলিয়ন-১৪ এর অধিনায়ক এসপি মোঃ আতিকুর রহমান স্যারের নির্দেশনায়, এএসপি লিয়াকত আকবরের তত্ত্বাবধানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন ব্যাটেলিয়ন সদস্যরা।