এ.কে.এম রিদওয়ানুল করিম :

কুতুবদিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ জিয়াউল হক মীর এর আহবানে কুতুবদিয়ার ১ শত অসহায় পরিবারের মাঝে ত্রাণ সহায়তা দিয়ে দ্বীপবাসীর পাশে দাঁড়িয়েছেন চট্টগ্রাম কলেজ এইচএসসি ২০০১ ব্যাচের ইউএনওর সহপাঠী বন্ধুরা।

কুতুবদিয়ার ইউএনও মোঃ জিয়াউল হক মীর চট্টগ্রাম কলেজ এইচএসসি-২০০১ ব্যাচের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ছিলেন। সে সময়ে অধ্যয়নকৃত চট্টগ্রাম কলেজের ইউএনওর সহপাঠী বন্ধুরা বর্তমানে বিভিন্ন পেশায় নিয়োজিত রয়েছেন।

ইউএনও জানান, চট্টগ্রাম কলেজে এইচএসসি ২০০১ ব্যাচে অধ্যয়নকৃত বন্ধুরা সবাই বর্তমান সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক গ্রুপে এড রয়েছেন। বর্তমান করোনা পরিস্থিতিতে বন্ধুদেরকে দ্বীপ উপজেলা কুতুবদিয়ার অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহবান করা হয়। তারা ইউএনও’ র আহবানে সাড়া দিয়ে ইউএনওসহ চট্টগ্রাম কলেজ এইচএসসি -২০০১ গ্রুপের অনুদানে করোনার কারণে অসহায় হয়ে পড়া কুতুবদিয়ার ১ শত নিম্ন মধ্যবিত্ত, নিম্ন বিত্ত ও দুস্থ পরিবারের মাঝে বিতরণের জন্য খাবার সহায়তা প্রদান করেন। তাদের দেয়া খাবারের প্রতি প্যাকেটে চাল, ডাল, পিয়াজ, আলু, লবণ, তেল ইত্যাদি নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী রয়েছে। বেসরকারীভাবে প্রাপ্ত খাদ্য সহায়তা হিসেবে ত্রাণ সমূহ ৫ এপ্রিল উপজেলা নির্বাহী অফিসার মোঃ জিয়াউল হক মীর এবং সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ হেলাল চৌধুরী কুতুবদিয়া উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে নিম্ন বিত্ত, নিম্ন মধ্যবিত্ত, দুস্থ, কর্মহীন পরিবারের খোঁজ নিয়ে বাড়ি বাড়ি গিয়েই পৌঁছে দিয়েছেন। একইভাবে তিনি ব্যাপক ত্রাণ সহায়তা নিয়ে বিত্তবানদের এগিয়ে আসার আহবান করেন। ইউএনও’র সহপাঠীদের উদ্যোগে ত্রাণ সহায়তা প্রদান করায় প্রশংসা করেছেন কুতুবদিয়ার সচেতন মহল। ইউএনও মোঃ জিয়াউল হক মীর মানবিক ত্রাণ সহায়তা নিয়ে দ্বীপবাসীর পাশে দাঁড়ানোর জন্য চট্টগ্রাম কলেজ এইচএসসি ২০০১ ব্যাচের সহপাঠী বন্ধুদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

ইউএনও মোঃ জিয়াউল হক মীর আরো বলেন, বিশ্বে চলমান এই মহামারি ও দূর্যোগে সবাই নিজ নিজ এলাকার গরীব, অসহায়, কর্মহীন ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের প্রতি সাহায্যে এগিয়ে আসলে তাদের কষ্ট লাগব হবে। মানুষ মানুষের জন্য। বিপদের মুহুর্তে কে কার জন্য কি করেছেন, তা সারা জীবন মনে রাখবে।
এছাড়া তিনি জনসাধারণকে নিজ নিজ ঘরে অবস্থান করে করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে সহযোগিতা করার জন্য অাহবান করেন। তৎজন্য সরকারি নিয়মবিধি মেনে চলার এবং মানুষকে রাস্তায় অযথা ঘোরাঘুরি না করার অনুরোধ জানান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •