এম.মনছুর আলম, চকরিয়া :
চকরিয়ায় মসজিদের মোয়াজ্জিন ও সরকারি হাসপাতালের স্টাফসহ নতুন করে আরো ৯ করোনা রোগী সনাক্ত হয়েছে। এনিয়ে উপজেলায় করোনা সংক্রমণ রোগে আক্রান্ত রোগীর সংখ্যা ১৬ জনের মধ্যে দাঁড়িয়েছে।
মঙ্গলবার (৫ মে) বিকেলে আক্রান্ত নতুন নয় রোগীর বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ শাহবাজ।
তিনি বলেন, সোমবার উপজেলার বিভিন্ন এলাকার কয়েকজনের কাছ থেকে নমুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে পাঠানো হয়। আজ মঙ্গলবার প্রকাশিত রিপোর্টের মধ্যে চকরিয়া উপজেলার ৯ জন ব্যক্তির করোনা ভাইরাস সংক্রমণ আক্রান্ত পজিটিভ রিপোর্ট আসে।
জানাগেছে, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ল্যাবে করা মঙ্গলবার (৫মে) প্রকাশিত ১৮৪ জনের ল্যাব টেস্টে ১১ জনের করোনা ভাইরাস সংক্রমণ রোগে পজিটিভ হয়। তৎমধ্যে চকরিয়া উপজেলার ৯জন, কক্সবাজার সদর ১জন ও পেকুয়া উপজেলার ১জন।
উপজেলা সরকারি হাসপাতাল সুত্রে প্রাপ্ত তথ্যমতে, চকরিয়া উপজেলায় করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) ল্যাব পরীক্ষায় পজিটিভ সনাক্ত হওয়া ব্যক্তিরা হলেন, চকরিয়া পৌরসভার ফুলতলা এলাকার ৪জন, হাসপাতাল পাড়া এলাকার সাবেক মেয়র হায়দারের নিকট আত্বীয় , উপজেলা পরিষদ মসজিদের মোয়াজ্জিন , সরকারি হাসপাতালের স্টাফ, ফাঁসিয়াখালী ইউনিয়নের ২জন ও সাহারবিল ইউনিয়নের ১জন ব্যক্তি করোনা রোগে পজিটিভ হয়েছে। কোভিড-১৯ সনাক্ত হওয়া রোগীরা সবাই স্থানীয় বাসিন্দা। আক্রান্ত ব্যক্তিরা কেউ ইতোপুর্বে কোথাও গিয়েছিল কিনা তা এখনো নিশ্চিত করতে পারেনি হাসপাতাল ও উপজেলা প্রশাসন কর্তৃপক্ষ।
চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.হাবিবুর রহমান বলেন, চকরিয়ায় নতুন করে নয়জন করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে বলে জেনেছি। তবে এখনো পর্যন্ত লিখিত কোন ডকুমেন্ট হাতে আসেনি।
তিনি আরো বলেন, লিখিত ডকুমেন্ট আসার পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা, হাসপাতালের টিএইচও সাথে বসে লকডাউনের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।
করোনায় আক্রান্ত বিষয়ে জানতে চাইলে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ বলেন, করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ আক্রান্ত নতুন নয় রোগীর ব্যাপারে খোঁজ নিয়ে তাদের বাসা-বাড়ি লগডাউন করার ব্যবস্থা নেওয়া হচ্ছে। এছাড়াও তাদের সংস্পর্শে থাকা ব্যক্তিদের খোঁজ নিয়ে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হবে বলেও তিনি জানান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •