আলমগীর মানিক,রাঙামাটি :
রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার ৩নং বাঙ্গালহালিয়া এলাকায় হ্লাপ্রুচাই মারমা (৪২) নামক এক ব্যক্তিকে ধারালো ছুরি দিয়ে গলা কেটে হত্যা করেছে একই এলাকার মৃত চাইথোয়াইপ্রু মারমা ছেলে মংথোয়াই মারমা (৪৫)। মঙ্গলবার (৫ মে) সকাল ৮টার দিকে এ নৃশংস ঘটনা ঘটে। আক্রমণকারী মংথোথাই মারমা ডাকবাংলো এলাকার স্থানীয় চাথোয়াইপ্রু মারমার ছেলে এবং ঘটনার শিকার হ্লাপ্রুচাই মারমা একই এলাকার মৃত অংথোয়াইখই মারমার ছেলে।

৩নং বাঙ্গালহালিয়া ইউপি চেয়ারম্যান নিঞোমং মারমা জানান, ওই এলাকার খুনি মংথোয়াই মারমা ভারসাম্যহীন ছিল। সে এলাকার সবার সাথে প্রতিনিয়ত ঝগড়া বিবাদ করে হত্যার চেষ্টা করে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে ঘটনার শিকার হ্লাপ্রুচাই মারমা নিজ বাড়ি থেকে বাজারে যাওয়ার সময় ডাক বাংলো এলাকায় মংথোয়াই মারমা অতর্কিত ভাবে তার ধারালো দা দিয়ে হামলা চালিয়ে গলা কেটে হ্লাপ্রুচাই মারমাকে হত্যা করে। স্থানীয় চারপাশ দিকে ছুটে আসলে ঘটনাস্থল থেকে মংথোয়াই পালিয়ে যেতে সক্ষম হয়।

এদিকে খবর পেয়ে চন্দ্রঘোনা থানার ওসি আশ্রাফ উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে খুনিকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। ওসি আশ্রাফ উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বাদির পক্ষে মামলা করার প্রস্তুতি নিচ্ছে। লাশ উদ্ধার করে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে ময়নাতদন্তের জন্য প্রেরণ করা হয়েছে।