মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম:
সৌদি আরবে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক বাংলাদেশি বৃদ্ধার মৃত্যু হয়েছে। তাঁর নাম আবুল কাসেম প্রকাশ দুলা মিয়া (৭০)।

সোমবার (৪ মে) সৌদি আরব সময় সকালের দিকে পবিত্র মক্কা শরিফের আজিয়াত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। আবুল কাশেম সাতকানিয়া সদর ইউনিয়নের করাইয়া নগর ২নং ওয়াডের আশরাফ সেরেস্তাদার বাড়ীর আলী মিয়ার ছেলে।

করইয়া নগরের বাসিন্দা নিহতের প্রতিবেশি আরব আমিরাত প্রবাসী শেখ জোবায়ের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে লেখেন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মক্কার আজিয়াত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আবুল কাসেম প্রকাশ দুলা মিয়ার মৃত্যু হয়েছে।

সেরেস্তাদার বাড়ীর বাসিন্দাদের সাথে কথা বলে জানা যায়, গত এক সপ্তাহ আগে করোনার উপসর্গ নিয়ে কাশেম মক্কার একটি হাসপাতাল ভর্তি হন। সেখানে পরীক্ষার পর তিনি করোনায় আক্রান্ত বলে নিশ্চিত করেন চিকিৎসকরা। পরে তাকে আজিয়াত হাসপাতালে হস্তান্তর করা হয়।
আজিয়াতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সৌদি আরবের সকাল টাইমে তার মৃত্যু হয়। করোনায় তার মৃত্যুর খবরটি পরিবারের কাছে আসে সোমবার রাতে। কাশেমের মৃত্যুর খবর এলাকায় পৌঁছলে সামাজিক যোগাযোগ মাধ্যমে তা মুহূর্তে ভাইরাল হয়ে যায়। এতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

তিনি দীর্ঘ ৪৫ বছর ধরে সৌদি আরবে প্রবাস জীবন কাটাচ্ছে। তিন ছেলে ও ২ মেয়ের জনক কাশেম। তাঁর দুই ছেলেও বর্তমানে সৌদি আরবে রয়েছেন।