বিশেষ প্রতিবেদক:

করোনায় ঘরবন্দী প্রায় ৪০অসহায় পরিবারকে খাদ্য-সামগ্রী উপহার দিয়ে তাদের পাশে দাঁড়ালেন যুবলীগ নেতা শাহ্জান সাজু।

উখিয়া উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক শাহ্জান সাজু ব্যক্তিগতভাবে হলদিয়া পালং ইউনিয়নের ১ং ওয়ার্ডের ৪০ অসহায় ও দরিদ্র পরিবারকে খাদ্য সামগ্রী উপহার দিয়েই করোনার এই দুর্যোগে তাদের পাশে থাকার কথা ঘোষণা করেন। প্রতিটি পরিবারকে গতকাল (শুক্রবার)রাতে তিনি চাল-ডাল-তেলসহ নিত্য প্রয়োজনীয় নানা সামগ্রী বিতরন করেছেন।
বিশ্বব্যাপী কোভিড-১৯ বাংলাদেশেও মহামারি আকার ধারণ করেছে। বাংলাদেশ সরকারের নির্দেশনা মেনে যারা ঘরে রয়েছেন সেসব কর্মহীন মানুষগুলোর সহায়তায় সরকারের পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠান এগিয়ে এসেছে। কেউ কেউ আবার ব্যক্তি উদ্যোগেও এগিয়ে এসেছেন। তেমনি যুবলীগ নেতা শাহ্জান সাজু এগিয়ে এসেছেন স্থানীয় কর্মহীন পরিবারগুলোর সহায়তায়।

শুক্রবার রাতে হলদিয়া পালং ইউনিয়নের ১নং ওয়ার্ডের পশ্চিম মরিচ্যা গ্রামে গিয়ে দেখা যায়, ওই গ্রামের ৪০টি পরিবারকে ঘরে ঘরে গিয়ে নিজ হাতে সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্য-সামগ্রী উপহার তুলে দিচ্ছেন উখিয়া যুবলীগের এই নেতা।

কথা হয় পশ্চিম মরিচ্যা গ্রামের বয়োবৃদ্ধ মুরব্বী শৈখ্যা বৈদ্যের সাথে। তিনি জানান, তাদের এলাকার সন্তান শাহ্জান সাজু প্রকৃতপক্ষেই একজন মানবিক মানুষ। তিনি শুধু এই করোনা মহামারিতে নয়; সবসময় এলাকার যেকোন মানুষের সহায়তায় এগিয়ে আসেন।

তার মতো একই কথা বললেন পশ্চিম মরিচ্যা গ্রামের কাজলি বেগম, ছেনু অারা বেগম।

এ বিষয়ে যুবলীগ নেতা শাহ্জান সাজু বলেন, করোনায় দেশের এই সংকটময় পরিস্থিতি মোকাবিলা করার জন্য এবং অসহায় মানুষের মুখে একটু হাসি ফোটানোর জন্য এ খাদ্য সামগ্রী উপহার দেয়া হচ্ছে। কোনো মানুষ অনাহারে-অর্ধাহারে থাকলে অামি ভালো থাকতে পারিনা। এলাকার কোনো মানুষই অনাহারে-অর্ধাহারে থাকবে না। মানবিক কারণে আমি আমার ব্যক্তিগত চেষ্টায় এগিয়ে এসেছি দুস্থ, অসহায় দরিদ্র মানুষগুলোর পাশে থাকার জন্য। আমি আমার জায়গা থেকে চেষ্টা করব এই দুঃসময়ে এলাকাবাসীর পাশে থাকার।

তিনি আরও বলেন, ইতিমধ্যে হলদিয়া পালং ইউনিয়নের কয়েকটি ওয়ার্ডে দুস্থ, অসহায় ও দরিদ্র বেশ কিছু পরিবারের মধ্যে এ উপহার-সামগ্রী তিনি তুলে দিয়েছেন। পর্যায়ক্রমে অারও দরিদ্র পরিবারের হাতে এ উপহার -সামগ্রী পৌঁছে দেয়া হবে বলেও তিনি জানান ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •