মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

মহেশখালীতে প্রথম করোনা ভাইরাস জীবাণু ধরা পড়া ৩ জন রোগীর স্যাম্পল ৩য় বার টেস্টের রিপোর্ট ‘নেগেটিভ’ পাওয়া গেছে। শনিবার কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাব থেকে এ রিপোর্ট পাওয়া গেছে। কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে গত ৩০ মে ৩য় বারের মতো তাদের স্যাম্পল পাঠানো হয়েছিলো। এ নিয়ে কক্সবাজারের মোট ৩৯ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগীর মধ্যে ৪ জন সুস্থ হলো।

মহেশখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ মাহফুজুল হক সিবিএন-কে এ তথ্য নিশ্চিত করেছেন। ডা. মোহাম্মদ মাহফুজুল হক আরো জানান, গত ১৯ এপ্রিল স্যাম্পল টেস্টে তাদের শরীরে করোনা ভাইরাস জীবাণু সনাক্ত হয়েছিলো। নিয়মানুযায়ী গত ২৭ এপ্রিল দ্বিতীয় বার স্যাম্পল টেস্টেও তাদের নেগেটিভ রিপোর্ট আসে। আবার এ ৩ জনের স্যাম্পল গত ৩০ এপ্রিল সংগ্রহ করে তৃতীয়বার টেস্টের জন্য কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়েছিলো। তৃতীয়বার টেস্টের রিপোর্ট ‘নেগেটিভ’ আসায় তাদের হাসপাতাল থেকে রিলিজ করা হবে।

মহেশখালী উপজেলার এই ৩ জন সুস্থ হওয়া হলো-শাপলাপুর ইউনিয়নের-মুকবেকী এলাকার একজন পুরুষ, একই ইউনিয়নের মুরুং ঘোনা এলাকার একজন পুরুষ এবং বড় মহেশখালী ইউনিয়নের মিয়াজি পাড়ার একজন মহিলা।

এই ৩ জনই মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন রয়েছে।মহেশখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ মাহফুজুল হক জানান তৃতীয়বার স্যাম্পল টেস্টের রিপোর্ট এর হার্ড কপি পেলে এ ৩ জনকে হাসপাতাল থেকে রিলিজ করা হবে।