মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার জেলা সদর হাসপাতালের সার্জারী বিভাগের এনেস্থিসিয়া বিশেষজ্ঞ চিকিৎসক ঢাকায় গিয়ে তার স্ত্রী সহ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের তত্বাবধায়ক ও উপ পরিচালক ডা. মো. মহিউদ্দিন জানান, উক্ত চিকিৎসকের সহধর্মিণী সন্তান সম্ভাবা থাকায় গত মাস খানেক আগে তাঁর স্ত্রীর সন্তান প্রসবকালীন সময়ে সহায়তার জন্য ছুটি নিয়ে ঢাকায় যান। ঢাকার এনআইসিইউ মেমোরিয়াল হাসপাতাল নামক একটি হাসপাতালে তার স্ত্রীর সন্তান ভূমিষ্ট হয়। এর পর সন্তান ও পিতা মাতা একটু অসুস্থ হন। পরে গত ২০ এপ্রিল উক্ত চিকিৎসক ও তার স্ত্রী ঢাকাতে তাদের শরীরের স্যাম্পল টেস্ট করালে তাদের শরীরে করোনা ভাইরাস জীবাণু সনাক্ত হয়। এ অবস্থায় চট্টগ্রাম চলে এসে সদ্য প্রসুত সন্তানকে আইসিইউ-তে রেখে চিকিৎসক ও তার স্ত্রী চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হন বলে জানিয়েছেন কক্সবাজার জেলা সদর হাসপাতালের উপ পরিচালক ডা. মো. মহিউদ্দিন। তিনি আরো জানান, চট্টগ্রামের সিভিল সার্জন ও চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল কর্তৃপক্ষের সাথে তিনি নিয়মিত যোগাযোগ রেখে বৌদ্ধ ধর্মের অনুসারী উক্ত চিকিৎসক ও তাঁর স্ত্রীর চিকিৎসার খোঁজ খবর রাখছেন। চিকিৎসক ও তাঁর স্ত্রীর শরীরে করোনা ভাইরাস আক্রান্তের খুব একটা উপসর্গ পরিলক্ষিত হচ্ছেনা বলে কক্সবাজার সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো. মহিউদ্দিন চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল কর্তৃপক্ষের বরাত দিয়ে সিবিএন-কে জানিয়েছেন।

এদিকে, কক্সবাজার সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো. মহিউদ্দিন জানান, কক্সবাজার জেলা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ৪ জন রোগী ভর্তি আছেন। তাদের স্যাম্পল টেস্টের জন্য কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়েছে।