জাহেদ হাসান :
পালংখালীতে অসহায় কৃষকের মুখে হাসি ফুটাতে করোনা ঝুঁকিতেও কৃষকের ধান কেটে ঘরে তুলে দিল পালংখালী স্টুডেন্ট ক্লাব।

কৃষক বাঁচলে, বাঁচবে দেশ” এই স্লোগানকে সামনে রেখে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নে সরওয়ার আলম ফয়সাল ও ওসমান গনির নেতৃত্বে পালংখালী স্টুডেন্ট ক্লাবের একঝাঁক সদস্যদের নিয়ে অসহায় কৃষকের মুখে হাসি ফুটাতে কৃষকের পাকা ধান কেটে ঘরে পৌঁছে দিয়েছেন

শ্রমিক সংকটের কারণে জমির পাকা ধান কাটা সম্ভব হচ্ছে না অনেক গরীব কৃষকদের।এই খবর পাওয়ার পর এক কৃষকের পাশে দাড়িয়েছে পালংখালী স্টুডেন্ট ক্লাবের সভাপতি সরওয়ার আলম ফয়সাল ও সাধারণ সম্পাদক ওসমান গণি,সহ সাধারণ সম্পাদক মোঃ ইয়াসমিন, আইন বিষয়ক সম্পাদক মোঃ ইব্রাহিম খন্দকার,ধর্ম বিষয়ক সম্পাদক সাকিল, মোঃ সোহেল সহ স্টুডেন্ট ক্লাবের সকল সদস্যদের নিয়ে পাকা ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিলেন।

করোনাভাইরাসে কারণে শ্রমজীবীদের কাজ বন্ধ থাকায় পালংখালীতে বিপাকে পড়েছে অসহায় কৃষক। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে যার স্থান থেকে করোনাভাইরাসের কারণে দেশে লকডাউন থাকায় অসহায়, মধ্যবিত্ত, শ্রমজীবী মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।

পহেলা মে (শুক্রবার) সকাল ৮ টা থেকে বেলা ৩ টা পর্যন্ত সেচ্ছাশ্রমে ধান কেটে কৃষকের বাড়িতে পৌঁছে দেন। সেই কৃষক বলেন,এই সংকটময় সময়ে পালংখালী স্টুডেন্ট ক্লাবের সদস্যরা এগিয়ে এসে আমার জমির পাকা ধান কেটে ঘরে পৌঁছে দিয়েছে।তাই আমি তাদের প্রতি কৃতজ্ঞ। করোনা পরিস্থিতিতে সারা দেশে চলছে শ্রমিক সংকট।ফলে বেকায়দায় পড়েছেন বিভিন্ন অঞ্চলের কৃষকরা।তেমনি আমিও শ্রমিক সংকটের কারণে বিপাকে পড়েছিলাম, ঠিক তখনি পালংখালী স্টুডেন্ট ক্লাব আমার পাশে এসে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।তারা আমার জমির পাকা ধান কেটে ঘরে তুলে দিল।

স্টুডেন্ট ক্লাবের সদস্যরা জানান, পালংখালী স্টুডেন্ট ক্লাবের সভাপতি সরওয়ার আলম ফয়সাল এর নির্দেশনায় দ্বিতীয় ধাপে ধান কাটা কর্মসূচি গ্রহন করি।কর্মসূচির অংশ হিসেবে আজ এক কৃষকের পাশে এসে দাঁড়িয়েছি। সভাপতি ও সাঃ সম্পাদকের নেতৃত্বে ধান কেটে কৃষকের বাড়ি পযন্ত পৌঁছে দিয়েছি।

এ বিষয়ে পালংখালী স্টুডেন্ট ক্লাবের সভাপতি সরওয়ার আলম ফয়সাল বলেন, শ্রমিক সংকটে পাকা ধান কাটতে কৃষকের অসুবিধার কথা জেনে আমরা স্টুডেন্ট ক্লাবের সদস্যরা কৃষকদের ধান কাটার কর্মসূচি হাতে নিয়েছি। আর এই কর্মসূচীতে আমাদের সাথে থেকে সর্বাত্নক সহযোগিতা করেছিলেন উত্তর পালংখালী আদর্শ সমাজের সফল সর্দার জনাব আব্দু সালাম।

তিনি আরও বলেন, যদি কোন গরীব দুঃখী কৃষকের ধান কাটতে সমস্যার সম্মুখীন হয়, তাহলে আমাদের সাথে সরাসরি যোগাযোগ করতে পারেন।নিচে আমাদের
মোবাইল নাম্বার দেওয়া আছে। ০১৮১৫১৪২৩৯৮ -সরওয়ার আলম ফয়সাল ও ০১৮৩০৬৬৭৪৩৫ – ওসমান গণি

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •