আবুল কালাম ,চট্টগ্রাম :

‌করোনা ভাইরাস (কোভিট-১৯) সংক্রমণ ও বিস্তার রোধে, করোনা ভাইরাস কে ভয় নয়, সবাই মিলে করব জয় এই স্লোগান কে বুকে ধারন করে চট্টগ্রাম মেট্রো পলিটন (সিএমপি’)পুলিশের সকল অফিসার ও ফোর্সদেরকে সচেতন করার লক্ষ্যে করোনা সংক্রান্ত বিশেষ ব্রিফিং প্যারেড অনুষ্ঠিতহয়।

শুক্রবার (১ মে) রাত ৯ টায় নগরীর দামপাড়া পুলিশ লাইন্সে বিশেষ ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত হয়।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ( সিএমপি) কমিশনার মোঃ মাহাবুবর রহমান বিপিএম, পিপিএম। উক্ত অনুষ্টানে দামপাড়া পুলিশ লাইন্স এর সকল অফিসার ফোর্স বিভিন্ন ব্যারাকের বারান্দায় এবং মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে উক্ত ব্রিফিং প্যারেডে অংশগ্রহণ করেন।

ব্রিফিং প্যারেডে পুলিশ কমিশনার করোনা ভাইরাস থেকে কিভাবে নিজেদেরকে রক্ষা করা যাবে এবং করোনা ভাইরাসে আক্রান্ত হলে কিভাবে মনোবল চাঙ্গা রেখে একে অপরকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে সিএমপি কে রাষ্ট্রের বৃহৎ স্বার্থে গতিশীল রাখা যায় এ সংক্রান্ত বিস্তারিত দিক নির্দেশনা প্রদান করেন।

এছাড়া পুলিশ কমিশনার পুলিশ লাইন্সের বিভিন্ন অফিসার ফোর্সদের খাবার-দাবার, আবাসিক পরিবেশ ও স্বাস্থ্যের খোঁজ খবর নেয়া সহ তাদের সুবিধা-অসুবিধার কথা শুনেন এবং তাৎক্ষণিক সমাধান দেন।ব্রিফিং কালে তিনি সিএমপি পরিবারের ৭০০০ অফিসার ফোর্সকে যেকোনো মূল্যে সুস্থ রাখার প্রত্যয় ব্যক্ত করেন । ”

করোনা ভাইরাস কে ভয় নয়, সবাই মিলে করব জয় ” এই স্লোগান বুকে ধারণ করে প্রত্যেকের মনোবল চাঙ্গা রেখে করোনা ভাইরাস প্রতিহত করার জন্য সবাইকে তিনি আহ্বান জানান। বক্তব্য শেষে তিনি পুলিশ লাইন্সের সকল অফিসার ফোর্সের কল্যাণের জন্য বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।

উল্লেখ্য যে, পুলিশ কমিশনারের নির্দেশে ফোর্সের মনোবল চাঙ্গা রাখতে ইতোমধ্যে প্রত্যেক ব্যারাকে দ্রুতগতিসম্পন্ন ওয়াইফাই এর ব্যবস্থা করা হয়েছে, শারীরিক যেকোনো অসুস্থতার সুচিকিৎসা জন্য হটলাইন চালু করা হয়েছে,প্রত্যেক ব্যারাকে হ্যান্ডওয়াশ, গরম পানির ব্যবস্থা সহ করোনা ভাইরাস প্রতিরোধক বিভিন্ন ব্যবস্থা নেয়া হয়েছে এবং কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হলে তাকে আর্থিক প্রণোদনা সহ তার সুচিকিৎসার জন্য সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হয়েছে। করোনা ভাইরাস সংক্রান্ত যে কোন পরিস্থিতি মোকাবেলা করার জন্য বিভাগীয় পুলিশ হাসপাতালকে সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছে।

করোনা ভাইরাস সংক্রান্ত উক্ত বিশেষ ব্রিফিং প্যারেডে আরো উপস্থিত ছিলেন জনাব আমেনা বেগম, বিপিএম (সেবা),অতিরিক্ত পুলিশ কমিশনার( প্রশাসন ও অর্থ);জনাব শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) ও বিভিন্ন বিভাগের উপ- পুলিশ কমিশনার গন সহ বিভাগীয় পুলিশ হাসপাতালের ডাক্তার ও সিএমপির অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •