মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

পেকুয়া উপজেলর টেটং ইউনিয়ন পরিষদের সদ্য সাময়িকভাবে বরখাস্ত হওয়া চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরীকে টৈটং ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদ থেকে অব‌্য‌াহ‌ত‌ি দেওয়ার বিষয়টি গঠনতন্ত্র বিরোধী এবং অবৈধ। কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলম তাঁর নিজস্ব ফেইসবুক আইডিতে ৩০ এপ্রিল সাড়ে ৭ টার দিকে দেওয়া এক স্ট্যাটাসে একথা বলেন।

এমপি জাফর আলম তাঁর স্ট্যাটাসে আরো বলেন, দলীয় ফোরামে আলোচনা নাকরে, আওয়ামীলীগের জেলা সভাপতি, পেকুয়া উপজেলা সভাপতি, সাধারণ সম্পাদককে নাজানিয়ে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এককভাবে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নিতে পারেন না।

নিম্নে সংসদ সদস্য জাফর আলম এর ফেইসবুক স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো :

“বাংলাদেশ আওয়ামীলীগের একটি সুনির্দিষ্ট গঠনতন্ত্র আছে। গঠনতন্ত্র অনুযায়ী দলীয় ফোরামে আলোচনা ব্যতিরেখে এমনকি জেলা আওয়ামী লীগের সভাপতিকে না জানিয়ে অথবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদককে অবহিত না করে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একক ভাবে কাউকে দলীয় পদ থেকে অব্যাহতি দিতে পারেন না।
ফলে টৈটং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম চৌধুরীকে দলীয় পদ থ‌েকে অব‌্য‌াহ‌ত‌ি গঠনতন্ত্র বিরোধী এবং অবৈধ।”

প্রসঙ্গত, পেকুয়া উপজেলর টেটং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে ১৫ টন ত্রাণের চাল আত্মসাত অভিযোগ এনে গত ২৯ এপ্রিল স্থানীয় সরকার বিভাগের এক প্রজ্ঞাপনে তাকে টৈটং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। তার পরিপ্রেক্ষিতে টৈটং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম চৌধুরীকে কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ৩০ এপ্রিল দলীয় পদ থ‌েকে তাকে সাময়িকভাবে অব‌্য‌াহ‌ত‌ি দেন।