শাহীন মাহমুদ রাসেল:
বাণিজ্যের সুযোগে একদিকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, অন্যদিকে করোনা ভাইরাস আতঙ্কে নিম্ন আয়ের মানুষ গৃহবন্দী। দুর্বিপাকে পড়া সাধারণ মানুষ অনেকটাই অসহায়। আর এসব অসহায় মানুষের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে ‘সেভ দ্যা হিউমিনিটি’ নামের একটি মানবিক সংগঠন।

এ দুঃসময়ে নিঃস্ব মানুষের পাশে দাঁড়িয়েছে খাদ্য সামগ্রীর পাশাপাশি আর্থিক সহযোগিতা নিয়ে। করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষার বিধি নিষেধের কারণে ধীরে ধীরে কক্সবাজার জেলাও ফাঁকা হয়ে গেছে। সীমিত হয়ে আসছে যানবাহন চলাচল। আবার করোনা ভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পর থেকে বেড়েই চলেছে সব ধরনের ভোগ্যপণ্যের দাম। এ অবস্থায় চরম বিপর্যয়ের মুখে নিম্ন আয়ের মানুষেরা।

আর এদের সহযোগিতায় কক্সবাজারের মানবিক সংগঠন ‘সেভ দ্যা হিউমিনিটি’ এর উদ্যোগে রামু উপজেলার ২০০ কর্মহীন ও হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) উপদেষ্টা ও কার্যনির্বাহী সদস্যরা এই ত্রাণ বিতরণ সম্পন্ন করেন।

করোনা পরিস্থিতির এই কঠিন সময়ে হতদরিদ্র অসহায় মানুষরা যখন চরম খাদ্য সংকটে ভুগছে তখনি কক্সবাজারের সেচ্ছাসেবী সংগঠন ‘সেভ দ্যা হিউমিনিটি’ এগিয়ে আসে।

মানবিক বিপর্যয়ের এই সময়ে সংগঠনটির সকল উপদেষ্টা ও কার্যনির্বাহী সদস্যদের উদ্যোগে কক্সবাজারের ১ হাজার হতদরিদ্র পরিবারকে এই কর্মসূচির আওতায় আনার সিদ্ধান্ত নিয়েছে।

এমতাবস্থায় দ্বিতীয় পর্বে সদর উপজেলার ঝিলংজার ২১০ কর্মহীন ও দরিদ্র পরিবারের মাঝে ৫ কেজি চাল, ২ কেজি ডাল, ১ লিটার তেল,২ কেজি আলু, ২ কেজি পেয়াজ বিতরণ করা হয়।পরবর্তীতে আরো ৭০০ পরিবারের কর্মহীন ও হতদরিদ্র মানুষের জন্য এই কর্মসূচি হাতে নিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘সেভ দ্যা হিউমিনিটি’ কক্সবাজার।

উক্ত প্রোগ্রামে উপস্থিত ছিলেন ঝিলংজার মান্যবর চেয়ারম্যান জনাব টিপু সুলতান, ৬নং ওয়ার্ড প্রতিনিধি জনাব নাছির উদ্দিন, ৭নং ওয়ার্ড প্রতিনিধি জনাব ছলিমুল হক(প্যানেল চেয়ারম্যান), ৮নং ওয়ার্ড প্রতিনিধি জনাব আব্দুর রশিদ, ৯নং ওয়ার্ড প্রতিনিধি জনাব শরিফ উদ্দিন, উপদেষ্টা পরিষদ সদস্য জনাব হাসান মুরাদ। ঝিলংজার চেয়ারম্যান জনাব টিপু সুলতান বলেন,এই দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোর জন্যে সরকার সহ সমাজের বিত্তবান মানুষদের এগিয়ে আসার আহবান জানান।

উপস্থিত ‘সেভ দ্যা হিউমিনিটির’ সদস্যবৃন্দ! সংগঠনটির সদস্যরা মনে করেন সবাই একসাথে ঐক্যবদ্ধ হয়ে হতদরিদ্র মানুষের পাশে থাকলে এই দুর্যোগকে মোকাবেলা করা সহজ হবে।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সেভ দ্যা হিউমিনিটি পরিবার কক্সবাজার – রামু অঞ্চলের সকল কার্যনির্বাহী সদস্য বৃন্দ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •