জে. জাহেদ, চট্টগ্রাম প্রতিনিধি:

সড়ক দুর্ঘটনায় ট্রাকের চাকার নিচে আটকা পড়া পথচারীর প্রাণ বাঁচালো নারী ম্যাজিস্ট্রেট।

নগরীর বাক‌লিয়া এলাক‌ায় ট্রাকচাপা পড়ায় আহত এক পথচারী‌কে ভ্রাম‌্যমান অ‌ভিযান প‌রিচালনাকা‌লে
মুমূর্ষু অবস্থায় উদ্ধার ক‌রে চমেক হাসপাতা‌লে নিয়ে যান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রনের লক্ষ্যে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন।

সময় বেলা ১১:৩০ ঘটিকার দিকে, হঠাৎ বিকট শব্দ শুনতে পাই, নগরীর বাকলিয়া এলাকায় বালুর ট্রাকের ধাক্কায় একজন পথচারী রাস্তা পারাপারের সময় বালুবাহী ট্রাকের চাকার নিচে পড়ে গুরুত্ব আহত হয়।

ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন নিজের কোন প্রিয়জন, পরিবারের সদস্যদের মতো দৌড়ে গিয়ে, ট্রাকের নিচে ঝাঁপিয়ে পড়েন, চাকার নিচে আটকা পড়া আহত ব্যক্তিকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে ম্যাজিস্ট্রেটের গাড়িতেই চমেক হাসপাতালে নিয়ে যান।

আজ সকালে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে নগরীর বাকলিয়ার লিজা গার্ডেন এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

এ সময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিনের ভ্রাম্যমান আদালত ঐ এলাকাতেই আদালত পরিচালনা করছিলেন। হঠাৎ বেপরোয়া গতিতে ছুটে আসা একটি বালুর ট্রাক এক পথচারীকে চাপা দিলে, ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন দ্রুত এগিয়ে এসে আহত ব্যক্তিকে উদ্ধার করে নিজের গাড়িতে করে হাসপাতালে নিয়ে যান।

ঘটনাস্থল থেকে ঘাতক ট্রাকের ড্রাইভারকে আটক করে ম্যাজিস্ট্রেটের গাড়িতে তোলেন। এসময় বিটিভির সাংবাদিক শারমিন সূমি ও নিউজটিম পাশেই ছিলেন, তারাও এগিয়ে এসে সর্বাত্মক সহযোগিতা করেন।

ম্যাজিস্ট্রেট আহত ব্যাক্তিকে চমেক হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করেন ।

পরে বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে যোগাযোগ করে, চমেক হাসপাতালের সামনে থেকে ট্রাক ড্রাইভার ও গাড়ির চাবি বাকলিয়া থানাকে হস্তান্তর করেন।

চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ জহিরুল হক ভুঁইয়া জানান, আহত ব্যক্তির শারীরিক অবস্থা খুবই আশঙ্কাজনক তাঁর নাম মোহাম্মদ আজম (৫৫)। বর্তমানে চমেক হাসপাতালের ২৮ নং ওয়ার্ডের ২০ নং বেডে চিকিৎসাধীন রয়েছে ।

তিনি বাকলিয়া এলাকার কালা মিয়া বাজারের বাদশাহ মিয়া বাড়ীর বাসিন্দা এবং লিজা গার্ডেন ক্লাবের দারোয়ান বলে জানা গেছে ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •