বান্দরবান প্রতিনিধি :

বান্দরবান পাবত্য জেলার থানচি উপজেলায় আগুন পুড়ে গেছে থানচি বাজারের প্রায় দু’শতাধিকের বেশি দোকান এবং কয়েকটি বসতবাড়ি। সোমবার থানচি উপজেলা ভোরে এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস কর্মী ও স্থানীয়রা জানায়, জেলার দুর্গম পাহাড়ি জনপদ থানচি উপজেলায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্র মুহূর্তে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখায় থানচি বাজারের মুদি দোকান, কাপড়ের দোকান, কসমেটিকস দোকান, কম্পিউটারের দোকান,খাবারের দোকান’সহ প্রায় দু’শতাধিকের বেশি দোকান সম্পূর্ণ আগুনে পুড়ে গেছে।

এসময় বাজারের পার্শ্ববর্তী কয়েকটি বসতবাড়িও সম্পূর্ণ পুড়ে গেছে বলে খবর পাওয়া গেছে। খবর পেয়ে পুলিশ,সেনাবাহিনী এবং বান্দরবান জেলা থেকে যাওয়া ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দীর্ঘ দু’ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ কয়েক কোটি টাকা ছাড়িয়ে যাবে বলে ধারণা করছে ক্ষতিগ্রস্তরা। খবর পেয়ে বান্দরবান সদর থেকে ঘটনাস্থল ছুটে যান পাবত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিসহ প্রশাসনের কর্মকতারা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবান ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মোহাম্মদ কামাল জানান, খবর পেয়ে ভোর সাড়ে পাঁচটায় আগুন নেভানোর জন্য ফায়ার সার্ভিসের ইউনিট গেছে। তবে প্রাথমিক ভাবে অগ্নিকান্ডের কারণ, কয়টি দোকান ও বসতবাড়ি পুড়েছে ও ক্ষয়ক্ষতির পরিমাণ কেমন হয়েছে সে বিষয়ে তাৎক্ষণিক জানাতে পারেননি এ কর্মকতা