জে. জাহেদ , চট্টগ্রাম :

রাউজানের সাংসদ ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ.বি.এম ফজলে করিম চৌধুরীর জ্যেষ্ঠ সন্তান ফারাজ করিম চৌধুরীর উদ্যোগে ও রাউজানবাসীর ব্যবস্থাপনায় চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালের কর্তব্যরত ডাক্তার, নার্স, ও স্বাস্থ্যকর্মীদের জন্য সেহেরীর খাবার সরবরাহ কার্যক্রম শুরু হয়েছে।

পবিত্র মাহে রমজানের পুরো মাস জুড়ে এসব খাবার সরবরাহ করা হবে। এই কার্যক্রমে সহযোগিতা করতে রাউজানের সর্বস্তরের জনসাধারণ এগিয়ে এসেছে।

আজ ২৬ এপ্রিল রবিবার সন্ধ্যায় রাউজান পৌরসভার দায়ারা ঘাটা এলাকায় সেহেরীর খাবার আয়োজনের জন্য প্রস্তুতকৃত রান্নাঘরে এসে নিজের জমানো ১৯৯০ প্রদান করেন ফারুক নামে এক মানসিক প্রতিবন্ধী।

জানা যায়, ফারুক নামের এই ব্যক্তিটি রাউজানের বিভিন্ন এলাকায় রাস্তাঘাটে ঘুরে বেড়ায়। সে এই কার্যক্রমে নিজে থেকে শামিল হওয়ার জন্য তার জমানো টাকাগুলি প্রদান করে।

এ প্রসঙ্গে সেহেরীর খাবার সরবরাহ কার্যক্রমের অন্যতম দায়িত্বশীল ও রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ বলেন, “ফারাজ করিম চৌধুরীর আহবানে সাড়া দিয়ে রাউজানের আপামর জনসাধারণ এই কর্মসূচীতে সহযোগিতা করছেন। মানসিক প্রতিবন্ধী ফারুকের এই সহযোগিতা অনেকের জন্য অনুকরণীয় হতে পারে।”

রাউজান উপজেলা আওয়ামীলীগ এর কার্যনির্বাহী সদস্য সুমন দে বলেন, “এই পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়ানো সকলের নৈতিক দায়িত্ব। ফারুকের মত এরকম মানসিক প্রতিবন্ধীর কাছ থেকে আমরা অনেককিছু শিক্ষা নিতে পারি। এভাবে সবাই সহযোগিতা করলে আমাদের পুরো রমজান মাস জুড়ে এই কার্যক্রম করতে বেগ পেতে হবে না।”