সংবাদদাতা:

মহেশখালীতে দ্বিতীয় ধাপে কালামারছড়া ও হোয়ানকের করোনা আক্রান্ত ব্যক্তিদের  পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়েছে। আজ শনিবার (২৬ এপ্রিল) মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ হতে স্বাস্থ্য কর্মীরা কালারমারছড়া ও হোয়ানকের আক্রান্ত ব‍্যক্তিদের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করেন। তবে ভয়ে পেয়ে গিয়ে নমুনা না দেয়ায় অনেকটা জোর করে তাদের নমুনা সংগ্রহ করা হয়ছে।

স্থানীয়রা জানান মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মীরা কালারমারছড়ায় আক্রান্ত ব‍্যক্তিদের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করতে গেলে অনেকেই এতে অপারগতা প্রকাশ করেন এবং ভয় পেয়ে যান। পরবর্তীতে স্থানীয় ইউপি সদস্য এবং গণমাধ্যম কর্মীদের চাপের মুখে তারা নমুনা দিতে বাধ‍্য হন।

এই বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনান কর্মকর্তা ডা. মাহফুজুল হক জানান, প্রথমদিকে কিছুটা বাধার সম্মুখীন হলেও পরবর্তীতে স্থানীয় ইউপি সদস্য, গণমাধ্যম কর্মী এবং সংশ্লিষ্টদের সহায়তায় সেই বাধা কাটিয়ে কালারমারছড়া ইউনিয়নের চারটি পরিবার হতে ২৪ জনের নমুনা সংগ্রহ করেছি। পর্যায়ক্রমে করোনা আক্রান্তদের সংস্পর্শে আসা সবার টেস্ট করানো হবে।