বিনোদন ডেস্ক:
জনপ্রিয় অভিনেতা ডাক্তার এজাজুল ইসলাম। নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের হাত ধরেই তিনি অভিনয় ভুবনে পথচলা শুরু করেন। অসংখ্য নাটকে কাজ করে ডাক্তার এজাজ পেয়েছেন তুমুল জনপ্রিয়তা। এছাড়া কাজ করেছেন চলচ্চিত্রেও। মোহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘তারকাঁটা’ ছবিতে অভিনয় করে জিতে নিয়েছেন সেরা পার্শ্ব অভিনেতার জাতীয় চলচ্চিত্র পুরস্কারও।

সর্বশেষ এজাজুল ইসলাম ঢাকা মেডিক্যাল কলেজে নিউক্লিয়ার মেডিসিন বিভাগে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। গত জানুয়ারি মাসে তিনি অবসর গ্রহণ করেছেন। করোনা ভাইরাসের প্রকপ থেকে মুক্তি পেতে বেশ কিছু পরামর্শ দিয়েছেন ডা. এজাজা। করোনার প্রধান লক্ষণগুলো দেখা দিলেই করোনা পরীক্ষা করার পরামর্শ দিয়েছেন তিনি।

জেলা পর্যায় থেকে বিশ্ববিদ্যালয় গুলোতেও করোনা পরীক্ষা শুরু হয়েছে। তাই উপসর্গ দেখা দিলেই পরীক্ষা করাতে হবে বলে জানান তিনি।

এজাজ বলেন,‘নিজে সতর্ক না হলো করোনা থেকে কাউকে বাঁচানো যাবে না। সামাজিক দুরুত্ব মানতেই হবে। আমারা বাঁচার জন্য পালিয়ে বেড়াচ্ছি। কেউ ইতালি, ফ্রান্স থেকে পালিয়ে বাংলাদেশে এসে বাঁচতে চাইছি, নারায়ণগঞ্জ, ঢাকা থেকে পালিয়ে গ্রামে গিয়ে বাঁচতে চাইছি। এটা বাঁচা নয়, নিজেকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছেন, আপনার আশেপাশের মানুষেরাও মৃত্যুর দিকে চলে আসছে আপনার কারণে। নিজের জায়গা থেকে বাঁচুন। তবেই মুক্তি মিলবে এই ভাইরাস থেকে।’