করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে- ডা. নোবেল বড়ুয়া

রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সাতকানিয়ার শ্বাসকষ্টের রোগীর মৃত্যু

প্রকাশ: ২৫ এপ্রিল, ২০২০ ১১:২৪ , আপডেট: ২৫ এপ্রিল, ২০২০ ১২:০৭

পড়া যাবে: [rt_reading_time] মিনিটে


শাহেদ মিজান, সিবিএন:

রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তির কয়েক ঘন্টা পর চট্টগ্রামের সাতকানিয়ার বাসিন্দা শ্বাসকষ্টে আক্রান্ত এক যুবকের (২২) মৃত্যু হয়েছে। আজ শনিবার ভোর সাড়ে ৪টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। করোনা রোগের উপসর্গ  হওয়ায় করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে।  রামু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নোবেল কুমার বড়ুয়া এই তথ্য জানান।

তিনি জানান, সাতকানিয়ার বাসিন্দা ওই যুবকের শ্বশুর বাড়ি রামুতে। গত দেড়মাস থেকে তিনি শ্বশুর বাড়িতে অবস্থান করছেন। তিনি দীর্ঘদিন ধরে হাঁপানি রোগে ভুগছিলেন বলে তার পরিবারের লোকজন জানান। কয়েকদিন আগ থেকে তার শ্বাসকষ্ট বেড়ে যায়। শেষে শুক্রবার রাতে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন স্বজনেরা। অবস্থা সঙ্কটাপন্ন হওয়ায় তাকে ভর্তি করানো হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় শনিবার ভোর সাড়ে ৪টার দিকে তিনি মারা যান।

ডা. নোবেল কুমার বড়ুয়া বলেন, যেহেতু শ্বাসকষ্টও করোনা রোগের উপসর্গ তাই করোনা পরীক্ষার জন্য মৃত ব্যক্তির শরীরের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার রিপোর্টে বিস্তারিত জানা যাবে।

এদিকে ওই লোকটি করোনা আক্রান্ত হয়ে রামুর আইসোলেশন সেন্টারে মারা গেছেন বলে ফেসবুকে অনেকে পোস্ট দিয়েছেন। এটি সত্য নয় বলে জানিয়েছেন  ডা. নোবেল কুমার বড়ুয়া। রামুর আইসোলেশনে  কোনো রোগী মারা যাননি। সেখানে পাঁচজন রোগী চিকিৎসাধীন রয়েছে। তাদের চিকিৎসা চলছে।